Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কানাডা পাঠানোর কথা বলে ভিয়েতনামে বিক্রি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২১, ১২:০০ এএম

কানাডায় পাঠানোর কথা বলে জুলহাস (৩৮) নামে একজনকে নিয়ে যাওয়া হয় ভিয়েতনামে। ভাগ্যবদলের আশায় দেশ ছেড়ে যাওয়া ওই যুবককে বিক্রি করে দেয়া হয় দালালের কাছে। কৌশলে পালিয়ে দেশে ফিরতে পারলেও স্বপ্ন ভঙ্গের পাশাপাশি মোটা অঙ্কের টাকা ক্ষতি হয়ে যায় জুলহাসের। তবে তারই করা এক অভিযোগের পরিপ্রেক্ষিতে মানবপাচারকারী চক্রের এক সদস্যকে আটক করে র‌্যাব।

গতকাল রাজধানীর শাহজাহানপুর থানা এলাকায় অভিযান চালিয়ে মুন্সি আব্দুল্লাহ আল জাকির (৪৯) নামে ওই মানবপাচারকারীকে আটক করা হয়। র‌্যাব-৩ এর এএসপি ফারজানা হক জানান, মোহাম্মদ জুলহাস নামের এক ব্যক্তিকে প্রলোভন দেখিয়ে কানাডা যাওয়ার কথা বলে ভিয়েতনামে নিয়ে দালালের কাছে বিক্রি করে দেয়া হয়। সেখানে তাকে একটি ঘরে বন্দি করে রাখা হয়।

সে বন্দি অবস্থা থেকে কৌশলে পালিয়ে দেশে ফিরে আসে। তার অভিযোগের পরিপ্রেক্ষিতে মানবপাচারকারীর চক্রের সক্রিয় সদস্য মুন্সি আব্দুল্লাহ আল জাকিরকে আটক করা হয়। তিনি আরো জানান, আটক জাকির মিথ্যা প্রলোভন দেখিয়ে ভিয়েতনামে মানব পাচার করে আসছিলেন। এছাড়া, ভিয়েতনামে নিয়ে গিয়ে ভিকটিমদের আটকে ভয়-ভীতি দেখিয়ে পরিবারের কাছ থেকে অর্থ আদায় করতেন।
তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিয়েতনামে-বিক্রি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ