Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘শরীয়ত নয়, সংবিধান মানতে হবে’, হিজাব বিতর্কে মন্তব্য যোগীর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৪৯ এএম

নির্বাচনী উত্তাপের মাঝেই হিজাব বিতর্কে মুখ খুললেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেন, শরীয়ত নয়, দেশের সংবিধান মেনে চলতে হবে। একইসঙ্গে, এই দেশে মৌলবাদের শাসন কোনওদিন স্থাপন হবে না বলেও মন্তব্য করেন তিনি।

সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে আদিত্যনাথ বলেন, “শরীয়ত নয়, দেশের সংবিধান মেনে চলতে হবে। গজওয়া-ই-হিন্দ (ইসলামিক ভারত) স্থাপন করার স্বপ্ন প্রলয় আসা পর্যন্ত সত্যি হবে না। সম্প্রতি এআইএমআইএম দলের নেতা তথা সাংসদ আসাদউদ্দিন ওয়েইসি মন্তব্য করেছিলেন যে একদিন হিজাব পরিহিত মহিলা দেশের প্রধানমন্ত্রী হবেন।

সেই মন্তব্যের জবাব দিয়ে গোরক্ষনাথ মঠের প্রতাপশালী পুরোহিত যোগী বলেন, “এটা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নতুন ভারত। এখানে উন্নয়ন হবে, তুষ্টিকরনের রাজনীতি নয়। তিন তালাক প্রথা তুলে দিয়ে মহিলাদের স্বাধীনতা দিয়েছেন প্রধানমন্ত্রী মোদি। দেশের মেয়েদের সম্মান অক্ষুণ্ণ রাখতে আমরা বলি, প্রশাসন সংবিধান মেনে চলবে, শরীয়ত আইন মেনে নয়।”

এদিকে, হিজাব ছাড়াও এদিন পশ্চিমবঙ্গে রাজনৈতিক সহিংসতার বিষয়টিও তুলে ধরেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। তার দাবি, উত্তরপ্রদেশে শান্তিপূর্ণ ভোটদান হচ্ছে। কিন্তু বাংলায় নির্বাচন চলাকালীন ও ভোট পরবর্তী হিংসার ঘটনা সবার জানা। একইসঙ্গে, কংগ্রেসের বিরুদ্ধেও তোপ দাগেন তিনি। যোগীর কথায়, কংগ্রেস দলটিকে শেষ করে দিতে রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধীই যথেষ্ট। সূত্র: এএনআই।



 

Show all comments
  • Nurullah ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৩৫ পিএম says : 0
    গোমূত্রসেবী যোগীদের অসভ্যতা ভারতকে টুকরো টুকরো করে দেবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ