Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডরিয়েলটনের হ্যাটট্রিকে সহজ জয় আবাহনীর

শেখ রাসেলের কষ্টের জয়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৭ পিএম

ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) তৃতীয় রাউন্ডে এসে প্রথম হ্যাটট্রিকের দেখা পেয়েছে। তাও আবার দ্রæততম সময়ে। মাত্র ছয় মিনিটে এবারের লিগে প্রথম হ্যাটট্রিক করেছেন ঢাকা আবাহনী লিমিটেডের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন গোমেজ। তার দারুণ হ্যাটট্রিকের সুবাদে আবাহনী পুরান ঢাকার ক্লাব রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির বিপক্ষে সহজ জয় পেয়েছে। রোববার বিকালে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে নিজেদের তৃতীয় ম্যাচে আবাহনী ৩-০ গোলে হারায় রহমতগঞ্জকে। বিজয়ী দলের পক্ষে ডরিয়েলটন একাই তিনটি গোল করলেও অন্য ফরোয়ার্ডরা সফলতা পাননি। এদিন মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে লিগের আরেক ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্র ১-০ ব্যবধানের কষ্টের জয় পেয়েছে সাইফ স্পোর্টিং ক্লাবের বিপক্ষে। রাসেলের কিরগিজস্তানের ডিফেন্ডার আইজার আকমাতভ একমাত্র গোলটি করেন।

রহমতগঞ্জের বিপক্ষে কাল ম্যাচের ৩৯ মিনিট পর্যন্ত গোলের দেখা পায়নি আবাহনী। তবে পরের মিনিট থেকে প্রথমার্ধের অন্তিম মূহূর্ত পর্যন্ত ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ডরিয়েলটন ঝলকে টানা তিন গোল আদায় করে নেয় স্বাধীনতা ও ফেডারেশন কাপের চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪০ থেকে ৪৫ এই ছয় মিনিটে ড্যানিয়েল কলিন্দ্রেস ও ডরিয়েলটনের নজরকাড়া পারফরম্যান্সে মূলত ম্যাচ থেকে ছিটকে যায় রহমতগঞ্জ। ডরিয়েলটনের তিন গোলের মধ্যে দু’টির যোগানদাতা রাশিয়া বিশ্বকাপে খেলা কোস্টারিকান ফুটবলার কলিন্দ্রেস। তাই তো হ্যাটট্রিক পূর্ণ করে হলুদ কার্ডের চোখ রাঙানি উপেক্ষা করে কলিনন্দ্রেসের সামনেই নিজের জার্সি খুলে ফেলেন ডরিয়েলটন।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও ৪০ মিনিটে প্রথম গোল পায় আবাহনী। এসময় কলিন্দ্রেসের কর্ণার থেকে হেডে গোল করেন ডরিয়েলটন। তার হেডের বল রহমতগঞ্জ ডিফেন্ডার ওয়ালী ফয়সালের সামনে ড্রপ খেয়ে গোললাইন অতিক্রম করে (১-০)। তিন মিনিট পর কলিন্দ্রেসের পাস ধরে বল নিয়ে প্রতিপক্ষের বক্সে প্রবেশ করেন ডরিয়েলটন। রহমতগঞ্জের গোলরক্ষক রাকিবুল হাসান তুষারকে কোনো প্রকার সুযোগ না দিয়ে শটে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান (২-০)। প্রথমার্ধের যোগকরা সময়ে (৪৫+১ মিনিট) নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন ডরিয়েলটন। এসময় মাঝমাঠ থেকে পাওয়া এক থ্রু’তে আগুয়ান গোলরক্ষক তুষারকে কাটিয়ে প্লেসিং শটে গোল করে লিগের প্রথম হ্যাটট্রিক উদযাপন করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড (৩-০)। এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধের আর কোন গোল পায়নি আবাহনী। চেষ্টা করে রহমতগঞ্জও পারেনি গোল শোধ নিতে। ফলে সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে অভিজাত পাড়ার দলটি।

লিগে প্রথম হ্যাটট্রিক করার পাশাপাশি সর্বোচ্চ গোলদাতার দৌঁড়ে শেখ জামালের নাইজেরিয়ান ফরোয়ার্ড ম্যাথু চিনেদুকে (৩ গোল) পেছনে ফেললেন ডরিয়েলটন। তিন ম্যাচের প্রথম দু’টিতে একটি করে গোল পাওয়ায় পাঁচ গোল নিয়ে এখন সবার আগে এই ব্রাজিলিয়ানের নাম। এই জয়ে তিন ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে তালিকায় শেখ জামালের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এসেছে আবাহনী। সমান ম্যাচ এখনো পয়েন্টের দেখা পায়নি রহমতগঞ্জ।

এদিকে মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ শহীদ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে জয় পাওয়া শেখ রাসেল একমাত্র গোলটি পায় ম্যাচের ৩৯ মিনিটে। কিরগিজ ডিফেন্ডার আইজার আকমাতভের দেওয়া গোলই শেষ পর্যন্ত ম্যাচের ব্যবধান গড়ে দেয় (১-০)। এই জয়ে তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তালিকায় পঞ্চমস্থানে শেখ রাসেল। হেরেও ৬ পয়েন্ট নিয়ে তৃতীয়স্থানে সাইফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ