Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেরুকরণের চেষ্টা করছে বিজেপি, হিজাব বিতর্কে দাবি মেহবুবা মুফতির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৩৫ পিএম

পিডিপি সভাপতি মেহবুবা মুফতি তার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারায় সীমান্ত জেলা সফরের সময় বিজেপিকে তিব্র আক্রমন করেন। তিনি বলেছেন যে, বিজেপি "এই দেশকে ভাগ করার জন্য তৈরি"।

মুফতি বলেন, সাম্প্রতিক হিজাব বিতর্ক তার আরেকটি উদাহরণ। তিনি আরও বলেন যে সবাই এটা বুঝতে ব্যর্থ হয় যে "হিজাব" বা "ঘোমটা" ঐতিহ্যের অংশ এবং কেন তারা এটি পরিবর্তন করতে চায় তা নিয়ে প্রশ্ন উঠেছে।

মিডিয়ার সঙ্গে কথা বলার সময়, তিনি বলেন, "বিজেপি নির্বাচনে সুবিধা পেতে পরিস্থিতির মেরুকরণ করতে চায় এবং এটি মুসলিম শিশুকন্যাদেরকে শিক্ষা থেকে দূরে রাখার ষড়যন্ত্র বলে মনে হচ্ছে।"

পিডিপি প্রধান জোর দিয়ে বলেন যে ভারত জুড়ে নেতাদের এই বিষয়ে অবস্থান নেওয়া উচিত। "ড্রেস কোড সংস্কৃতির অংশ। তারা এই গান্ধীর ভারতকে গডসের ভারতে রূপান্তর করার চেষ্টা করছে," তিনি বলেন, "তারা সবার জীবনকে কঠিন করে তুলতে চায়।"

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অভিযোগ, হিজাব বিতর্কে দুটি ষড়যন্ত্র রয়েছে বলে মনে হচ্ছে যার মধ্যে রয়েছে উত্তরপ্রদেশ নির্বাচনে সুবিধা পাওয়া এবং মুসলিম ছাত্রীদের শিক্ষা থেকে দূরে রাখা। সূত্র: জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ