Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পালিয়ে বিয়ে করায় বোনের মাথা কেটে বারান্দায় ঝুলিয়ে রেখে ভাইয়ের আত্মসমর্পণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:২৮ পিএম

পরিবারের সম্মান রক্ষার নামে মায়ের সহায়তায় আপন বোনের শিরশ্চ্ছেদ করেছে এক কিশোর। হত্যার পর বোনের কাটা মাথা প্রতিবেশীদের সামনে ওই কিশোর ঝুলিয়ে রাখে বলেও অভিযোগ উঠেছে। রোববার (৫ ডিসেম্বর) ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গবাদ জেলায় ১৯ বছর বয়সী বোনকে হত্যার এই ঘটনা ঘটে।
ইতিমধ্যে পুলিশ আওরঙ্গবাদ জেলার ভাইজাপুর এলাকার চাঞ্চল্যকর এই হত্যা মামলার তদন্ত শুরু করেছে বলে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানা গেছে।
মা এবং ভাইয়ের হাতে ওই তরুণী নিহত হওয়ার সময় তার স্বামী বাড়িতেই ছিলেন। প্রতিবেশীরা বলেছেন, ওই তরুণীর স্বামীকেও হত্যার চেষ্টা করেছিল কিশোর। তবে তিনি পালিয়ে যেতে সক্ষম হন।
মহারাষ্ট্রের সরকারি কর্মকর্তারা বলেছেন, গর্ভবতী বোনকে হত্যার পর তার কাটা মাথা বারান্দায় ঝুলিয়ে রাখে কিশোর। আত্মসমর্পণের আগে বোনের সেই কাটা মাথা শূন্যে দোলাতে থাকে সে।
হত্যাকাণ্ডের শিকার তরুণীর নাম কীর্তি থোর। গত জুনে তিনি বাসা থেকে পালিয়ে বিয়ে করেন। এরপর থেকে স্বামীর সঙ্গেই বসবাস করছিলেন। গত সপ্তাহে তার মা যোগাযোগ করার পর ওই তরুণী তার স্বামীর বাসায় মাকে আসতে বলেন। রোববার ওই তরুণীর ভাইকে নিয়ে তাদের বাসায় বেড়াতে আসেন মা।
রোববার যখন তারা বাড়িতে পৌঁছান, তখন কীর্তির স্বামী অন্য এক কক্ষে ছিলেন। মা এবং ভাইয়ের জন্য চা বানানোর সময় পেছন দিক থেকে আক্রান্ত হন কীর্তি থোর। ওই সময় তার মা পা দিয়ে জড়িয়ে ধরেন এবং কাস্তে দিয়ে কীর্তির মাথা কেটে ফেলে তার ভাই।
প্রতিবেশীদের দেখানোর জন্য কাটা মাথা নিয়ে বাড়ির বাইরে যায় ওই কিশোর। পরে সেখান থেকে বীরগাঁও পুলিশ স্টেশনে গিয়ে আত্মসমর্পণ করে অভিযুক্ত কিশোর।
মহারাষ্ট্রের ভাইজাপুর এলাকার জেষ্ঠ পুলিশ কর্মকর্তা কৈলাশ প্রজাপতি বলেন, এই হত্যাকাণ্ডের এক সপ্তাহ আগে মেয়ে কীর্তির বাড়ি ঘুরে আসেন মা। পরে রোববার (৫ ডিসেম্বর) ছেলেকে নিয়ে আবারও মেয়ের বাসায় যান তিনি। হত্যাকাণ্ডের শিকার কীর্তির বাড়ি একটি মাঠের পাশে। শাশুড়ির সঙ্গে মাঠেই কাজ করছিলেন তিনি। মা এবং ভাইকে দেখে কাজ বাদ দিয়ে বাসায় যান। দু’জনকে পানি এগিয়ে দিয়ে চা বানাতে রান্নাঘরে চলে যান কীর্তি। এমন সময় তার ভাই পেছন থেকে এসে শিরশ্ছেদ করে।
পুলিশের এই কর্মকর্তা বলেন, কীর্তির অসুস্থ স্বামী অন্য একটি কক্ষে শুয়ে ছিলেন। বাসন পড়ার শব্দে ঘুম ভেঙে যাওয়ায় তিনি রান্নাঘরে চলে যান। এ সময় শ্যালক তাকেও হত্যার চেষ্টা করে। কিন্তু তিনি পালিয়ে যান। কীর্তির কাটা মাথা হাতে নিয়ে বাড়ির বাইরে বেরিয়ে আসে তার ভাই। পরে পুলিশ স্টেশনে গিয়ে আত্মসমর্পণ করে সে। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • রমেশ চন্দ্র চট্টোপাধ্যায় ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৪৯ পিএম says : 0
    পৃথিবীতে সবচেয়ে নিকৃষ্টতম জাতি হলো ভারতীয় হিন্দুত্ববাদী উগ্রপন্থী জনগণ। হয় ধর্মের ভিত্তিতে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে অথবা জাতের ভিত্তিতে এ ঘটনা ঘটেছে, তবে এতে সাধারণ জনগণের মাইন্ডসেট এর একটা ক্ষীণ প্রতিফলন ঘটে যা অমানবিক এবং নিশংস মনোবৃত্তি পশুসুলভ আচরণের বহিঃপ্রকাশ। হিন্দুত্ববাদী উগ্রপন্থী সন্ত্রাসীরা যেমন ওই দেশের মুসলিমদের উপর হামলা চালায় তেমনি নিজেদের জনগণের উপরোধ জাত ভেদে আক্রমণ চালাতে ন্যূনতম দ্বিধাবোধ করে না। বর্তমান বাজপা সরকার এই ধরণের কর্মকান্ড কে উৎসাহিত করে আসছে ইনফ্যাক্ট তারাই এগুলোর মূল হোতা।
    Total Reply(0) Reply
  • সৃজাত চট্টোপাধ্যায় ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫২ পিএম says : 0
    পৃথিবীতে সবচেয়ে নিকৃষ্টতম জাতি হলো ভারতীয়রা যারা কিনা হিন্দুত্ববাদী উগ্রপন্থী জনগণ। হয় ধর্মের ভিত্তিতে হত্যাকাণ্ড ঘটানো হয়েছে অথবা জাতের ভিত্তিতে এ ঘটনা ঘটেছে, তবে এতে সাধারণ জনগণের মাইন্ডসেট এর একটা ক্ষীণ প্রতিফলন ঘটে যা অমানবিক এবং নিশংস মনোবৃত্তি পশুসুলভ আচরণের বহিঃপ্রকাশ। হিন্দুত্ববাদী উগ্রপন্থী সন্ত্রাসীরা যেমন ওই দেশের মুসলিমদের উপর হামলা চালায় তেমনি নিজেদের জনগণের উপরে জাত ভেদে আক্রমণ চালাতে ন্যূনতম দ্বিধাবোধ করে না। বর্তমান বাজপা সরকার এই ধরণের কর্মকান্ড কে উৎসাহিত করে আসছে ইনফ্যাক্ট তারাই এগুলোর মূল হোতা।
    Total Reply(0) Reply
  • মৌমিতা ব্যানার্জি দীপ্তি ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৫৪ পিএম says : 0
    ধর্মের নামে আট জাতের নামে সেই আদিম যুগ থেকেই ভারতে এই প্র্যাকটিসে চলে আসছে, আর রাজনৈতিক দলগুলো হাতিয়ার হিসেবে সব সময় তা ব্যবহার করে আসছে। এই সভ্য যুগে এসেও এই অসভ্য কর্মকাণ্ডই প্রমাণ করে ভারতীয়দের মানসিকতা একটুও পরিবর্তন হয়নি 2022 সালে এসেও। নারীর উপর এমন নৃশংস অত্যাচার বিশেষ করে আপন বোনের উপর তা মেনে নেয়া বিশ্বের কোনো নারীর জন্য সম্ভব নয়। ওই জানোয়ারের পাবলিক এক্সিকিউশন করা হোক তালেবানি স্টাইলে।
    Total Reply(0) Reply
  • abul kalam ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ১০:৩৬ পিএম says : 0
    এমন ঘটনা একেবারে অনুচিত, এরুপ বর্বর ঘটনা প্রাক ইসলামী যুহে আরব সমাজে ছিলো- পরে ঐ বর্বররা ইসলাম ও কুরআনের সংস্পর্শে এসে সভ্য হয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ