Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চ্যাম্পিয়ন্স লিগের আগে রিয়ালের হোঁচট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৮ এএম

লা লিগায় ভিয়ারিয়ালের মাঠে শনিবার গোলশূন্য ড্র করে ফিরেছে কার্লো আনচেলত্তির রিয়াল মাদ্রিদ। সাম্প্রতিক সময়ের অধারাবাহিক মাদ্রিদের দলটি পয়েন্ট হারাল আবার। এ বছর লিগে পাঁচ ম্যাচের তিনবার হোঁচট খেল দলটি। তার মধ্যে একটি পরাজয়ও আছে। দীর্ঘদিন পর দলে ফিরে গ্যারেথ বেল বেশ কয়েকবার গোলের দারুণ সম্ভাবনা জাগিয়েও সাফল্য এনে দিতে পারেনি।

চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বের আগে রিয়ালের দুর্দশা নিয়ে ভাবনায় পড়েছে দলটি। আগামী মঙ্গলবার শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে খেলবে টুর্নামেন্টের রেকর্ড চ্যাম্পিয়নরা। ম্যাচের প্রথম ৪৫ মিনিটে চেনাই যায়নি রিয়ালকে। এ সময়ে সুযোগ তৈরির হিসেবে ভিয়ারিয়ালই এগিয়ে ছিল।

১৮তম মিনিটেই এগিয়েই যেতে পারত স্বাগতিকরা। দানজুমার শট মার্সেলোর পায়ে লেগে পোস্টে বাধা পায়। ৩৮তম মিনিটে আলবের্তো মোরেনোর শট ঠেকিয়ে জাল অক্ষত রাখেন রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া। দ্বিতীয়ার্ধের ১০ মিনিটেই কয়েকটি ভালো আক্রমণ করে রিয়াল। ৫৫তম মিনিটে রুলির বাধা আর ভাগ্যের ফেরে এগিয়ে যেতে পারেনি তারা।

গোলের জন্য মরিয়া রিয়াল পরপর তিনটি পরিবর্তন আনে। ৭৬তম মিনিটে বেলকে বসিয়ে লুকা ইয়োভিচ এবং দুই মিনিট পর আসেনসিওর জায়গায় রদ্রিগো ও ফেদে ভালভেরদেকে তুলে লুকা মদ্রিচকে নামায়। তাতেও লাভ হয়নি। ২৪ ম্যাচে ১৬ জয় ও ৬ ড্রয়ে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে সেভিয়া। ২৩ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল বেতিস। ২২ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ