Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন চেলসি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৭ এএম

কাই হার্ভাটজের গোলে নয় মাস আগে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের উৎসবে মেতেছিল চেলসি। এই জার্মান মিডফিল্ডারের গোলেই আরও একটি জিতলো চেলছি। ব্রাজিলিয়ান ক্লাব পালমেইরাসকে হারিয়ে প্রথমবারের মতো ক্লাব বিশ্বকাপ জিতল ইংলিশ দলটি। শনিবার আবু ধাবির মোহাম্মেদ বিন জায়েদ স্টেডিয়ামে ফাইনালে ২-১ গোলের ব্যবধানে জিতেছে ইউরোপ চ্যাম্পিয়নরা।


জমজমাট ফাইনাল ম্যাচটি নির্ধারিত সময়ে ১-১ সমতায় শেষ হয়। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেই নির্ধারিত হয় শিরোপা। ম্যাচের দ্বিতীয়ার্ধে তাদের এগিয়ে নিয়েছিলেন রোমেলু লুকাকু। এর আগেও একবার প্রতিযোগিতাটির ফাইনালে খেলেছিল চেলসি। ২০১২ সালের আসরে আরেক ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্সের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভেঙেছিল তাদের।

চলতি মৌসুমে এটি চেলসির দ্বিতীয় শিরোপা। এর আগে তারা ঘরে তোলে উয়েফা সুপার কাপ। প্রথমার্ধে চেলসি পজেশনে আধিপত্য করলেও খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি কোনো দলই। দ্বিতীয়ার্ধের দশম মিনিটে এগিয়ে যায় চেলসি। ক্যালাম হাডসন-ওডোইয়ের ক্রসে হেডে গোলটি করেন লুকাকু। তবে ইংলিশ দলটির লিড নেওয়ার স্বস্তি বেশিক্ষণ থাকেনি। ৬৪ মিনিটে সমতা ফেরান রাফায়েল ভেইগা। চেলসির ডি-বক্সে সিলভার হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টিটি দিয়েছিলেন রেফারি।

অতিরিক্ত সময়ে ৯৯তম মিনিটে আরও এগিয়ে যেতে পারত চেলসি। গোল পোস্টের সামনে ক্রিস্টিয়ান পুলিসিকের প্রচেষ্টা প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পোষ্টে লাগে। শেষ পর্যন্ত অতিরিক্ত সময়ের তিন মিনিট বাকি থাকতে চেলসিকে উৎসবে ভাসান হার্ভাটজ। এক সপ্তাহের মধ্যে দুটি শিরোপা জিতলেন চেলসির গোলরক্ষক এদুয়াঁ মঁদি। গত রোববার জাতীয় দল সেনেগালের হয়ে তিনি জেতেন আফ্রিকান নেশন্স কাপ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ