Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনামুক্ত হলেন প্রেসিডেন্ট এরদোয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২২, ১২:৩২ পিএম

করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। বৃহস্পতিবার এক বিবৃতিতে তার চিকিৎসক এ তথ্য জানিয়েছেন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে তুর্কি সম্প্রচারমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড।

বিবৃতিতে বলা হয়, পরীক্ষায় এরদোয়ানের করোনা নেগেটিভ এসেছে।

চিকিৎসক অধ্যাপক সেরকান টোপালোলু জানিয়েছেন, প্রেসিডেন্টের আর কোনও উপসর্গ নেই। শুক্রবার থেকেই কাজে ফিরবেন তিনি।
অধ্যাপক সেরকান টোপালোলু জানান, এরদোয়ানের গত কয়েকদিন ধরে ভাইরাসের কোনও উপসর্গ নেই। তবে ফার্স্ট লেডি এমিন এরদোয়ানের ‘খুব হালকা উপসর্গ’ রয়েছে।
তিনি বলেন, ‘গত দুই দিন ধরে আমরা যে পিসিআর পরীক্ষাগুলো করেছি তাতে নেগেটিভ রেজাল্ট এসেছে। আমি মনে করি যে, প্রেসিডেন্ট খুব শিগগিরই, এমনকি আগামীকালও তার রুটিন কর্মসূচিতে ফিরতে পারেন।’

এর আগে গত ৫ ফেব্রুয়ারি করোনার অতি সংক্রামক ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হওয়ার কথা জানান এরদোয়ান। এদিন টুইটারে দেওয়া পোস্টে সস্ত্রীক কোভিডে আক্রান্ত হওয়ার কথা জানান তিনি।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকায় গত বছর নভেম্বরে প্রথম শনাক্ত হয় করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়েন্ট। অনেক বিশেষজ্ঞ বলে আসছেন, ডেল্টার মতো ওমিক্রন গুরুতর নয়। হাসপাতালে ভর্তি হতে হচ্ছে কম, মৃত্যুও কম। কিন্তু পরিস্থিতি দেখে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, ওমিক্রনকে মৃদু ভাবা ঠিক হচ্ছে না। সূত্র : টিআরটি ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ