Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইরাকে দূর্ব্যত্তের গুলিতে নোয়াখালীর যুবক নিহত

নোয়াখালীর ব্যুরো | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১২ পিএম

ইরাকের রাজধানী বাগদাদে দূর্বৃত্তদের গুলিতে মো. নিরভ (২৪) নামের এক বাংলাদেশি যুবক নিহত হয়েছে। নিহত নিরতের বাড়ি নোয়াখালীর হাতিয়া উপজেলায়।

বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টার দিকে এ ঘটনা ঘটে। নিহত নিরভ হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের নলেরচর থানারহাট এলাকার জামাল হোসেনের ছেলে। তিন ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট নীরব।

নিহতের স্বজন মো. ইলিয়াছ বলেন, জীবিকার সন্ধানে গত চার বছর আগে কাজের সন্ধানে ইরাকে যায় নীরব। পরে বাগদাদ শহরে একটি প্রতিষ্ঠানের অধিনে শ্রমিকের কাজ নেই সে। মঙ্গলবার রাতে ওই প্রতিষ্ঠানের ছয় শ্রমিকসহ বাগদাদে বড়পীর আবদুল কাদের জিলানী (রহঃ) কবর জিয়ারত করতে যান। জিয়ারত শেষে বাংলাদেশ সময় রাত ৮টার দিকে কর্মস্থলে ফেরার পথে কয়েকজন দূর্বৃত্ত তাদের লক্ষ করে গুলি ছুঁড়ে। এসময় মাথায় গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায় নিরভ।

তিনি আরও জানান, পরিবারের পক্ষ থেকে বিয়ের কথাবার্তা হওয়ায় এক বছর পর দেশে আসার কথা ছিলো তার। ইরাকে থাকা এলাকায় লোকজনের মাধ্যমে নিরভের লাশ দেশের আনার চেষ্টা করা হচ্ছে। তবে নিহতের পরিবারের পক্ষ থেকে নিরভের লাশ দেশে আনার বিষয়ে সরকারের সহযোগিতা কামনা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ