Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিল্লিতে খুলে দেওয়া হলো স্কুল-কলেজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:৩৬ এএম

ভারতের রাজধানী দিল্লিতে আজ থেকে সশরীরে ক্লাসে হাজির হচ্ছে শিক্ষার্থীরা। খুলে দেওয়া হলো সব শিক্ষাপ্রতিষ্ঠান। করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ডিসেম্বরে দিল্লিতে বন্ধ করে দেওয়া হয়েছিল স্কুল-কলেজ।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লি, উত্তরপ্রদেশ, কেরালা, ওড়িশা ও বিহারে খুলে দেওয়া হয়েছে স্কুল-কলেজ। এসব রাজ্যের নবম-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা সশরীরে ক্লাস করছে।

আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে দিল্লিতে নার্সারি থেকে অষ্টম শ্রেণির ক্লাস সশরীরে শুরু হবে। দিল্লির উপমুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া বলেছেন, সশরীরে ক্লাসের পাশাপাশি অনলাইনেও ক্লাস চলবে।

গত সপ্তাহে ভারতের কেন্দ্রীয় সরকার জানিয়েছিল, যেসব জেলায় শনাক্তের হার ৫ শতাংশের কম, সেখানে স্কুল খোলা যাবে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য সরকারগুলোই নেবে বলেও জানিয়েছিল কেন্দ্র।

নীতি আয়োগের সদস্য (স্বাস্থ্য) ভি কে পাল বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি হয়েছে এবং শনাক্তের সংখ্যা ধারাবাহিকভাবে কমছে। তিনি বলেন, আমরা আত্মবিশ্বাসের সঙ্গেই স্কুল খোলার পথে এগোতে পারি।

দিল্লিতে স্কুল খোলার কিছুদিন পরই গত ২৮ ডিসেম্বর আবার বন্ধ করে দেওয়া হয়। করোনাভাইরাসের ওমিক্রন ধরনের কারণে ভারতে তৃতীয় ঢেউ শুরু হলে এমন পদক্ষেপ নেয় দিল্লির সরকার।
রোববার দিল্লিতে নতুন করে ১ হাজার ৪১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এসময় শনাক্তের হার ছিল ২.৪ শতাংশ। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ