Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

লিলের জালে মেসি-এমবাপের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৭ এএম

ফরাসি কাপে ব্যর্থতা পেছনে ফেলে লিগ ওয়ানে দারুণ ছন্দে ফিরেছে পিএসজি। প্রতিপক্ষের মাঠে রোববার রাতে লিগ ম্যাচটি ৫-১ গোলে জিতেছে পিএসজি। জোড়া গোল করেছেন দানিলো পেরেইরা। মেসি ও এমবাপে ছাড়া অন্য গোলটি করেন প্রেসনেল কিম্পেম্বে। গোলের উৎসবের রাতে বড় জয়ে লিলকে উড়িয়ে লিগ টেবিলে ১৩ পয়েন্টে এগিয়ে গেল বার্সা।

লিগ ওয়ানে এই নিয়ে টানা ১৪ ম্যাচে অপরাজিত রইল প্যারিসের দলটি। খেলার দশম মিনিটে প্রতিপক্ষের ভুলেএগিয়ে যায় পিএসজি। গোল পোস্টের সামনে ফাঁকা জালে বল পাঠান পেরেইরা। তবে খেলার ২৮তম মিনিটে বোটমানই সমতায় ফেরান স্বাগতিকদের। ৩১ মিনিটে আবার এগিয়ে যায় পিএসজি। মেসির কর্নারে দূরের পোষ্টে হেডে ফাঁকা জালে বল পাঠান ডিফেন্ডার কিম্পেম্বে।

৩৮তম মিনিটে স্কোরলাইন ৩-১ করেন মেসি। ডি-বক্সে ঢুকে সহজেই গোলরক্ষককে ফাঁকি দেন রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা মেসি। অবশেষে ছয় ম্যাচ পর গোল ফেলেন তিনি। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে নিজের দ্বিতীয় গোল পান পেরেইরা।

৬৭তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান ৫-১ করেন এমবাপে। ২৩ ম্যাচে ১৭ জয় ও ৫ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৬। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে মার্সেই। এক পয়েন্ট কম নিয়ে তিনে নিস। ৩২ পয়েন্ট নিয়ে ১১ নম্বরে আছে গত আসরের চ্যাম্পিয়ন লিল।



 

Show all comments
  • মনিরুজ্জামান ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৯ পিএম says : 0
    মেসি-এমবাপে বর্তমান বিশ্বের ২ সেরা খোলোয়ার
    Total Reply(0) Reply
  • নয়ন ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৩০ পিএম says : 0
    এমন দুই প্লেয়ার থাকলে গোল-উৎসব তো হবেই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ