Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

আতলেতিকোকে গুঁড়িয়ে চারে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৩ এএম

আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে যেন নতুন বার্সাকে দেখলো ভক্তরা। সব হতাশা, ব্যর্থতা ঝেড়ে দাপুটে পারফরম্যান্সে তুলে নিল অসাধারণ এক জয়। কাম্প নউয়ে রোববার লা লিগার ম্যাচে ৪-২ গোলে জিতেছে বার্সেলোনা। ইয়ানিক কারাসকোর গোলে পিছিয়ে পড়ার পর জর্দি আলবা, গাভি ও রোনালদ আরাহোর লক্ষ্যভেদে প্রথমার্ধেই নিয়ন্ত্রণ নেয় স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধে দানি আলভেস ব্যবধান বাড়ানোর পর একটি গোল শোধ করেন লুইস সুয়ারেস।

নতুন শুরুর আশা জাগানো এই জয়ে লিগ টেবিলেও বেশ উন্নতি বার্সেলোনার। খেলার প্রথম ১৫ মিনিটে দুটিই খুঁজে পেল কাঙ্ক্ষিত ঠিকানা। খেলার ৮ মিনিটে এগিয়ে যায় আতলেতিকো। কারাসকোর গোল এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য দুই মিনিটও স্থায়ী হয়নি আতলেতিকোর। আলবার অসাধারণ এক গোলে ঠিকানা খুঁজে নেয়। বার্সেলোনার জার্সিতে আলবার এটি ১৪তম গোল।

২১তম মিনিটে আবারও গোল উদযাপন করে বার্সেলোনা। হেডে দলকে এগিয়ে নেন তরুণ মিডফিল্ডার গাভি। এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে বার্সেলোনা। একের পর এক আক্রমণে চাপ ধরে রেখে ৪৩তম মিনিটে ব্যবধান বাড়ায় তারা। আরাহোর ডান পায়ের জোরাল শটে গোলটি করেন উরুগুয়ের এই ডিফেন্ডার।

বিরতির পরও বার্সেলোনা ৪৯তম মিনিটে ব্যবধান আরও বাড়ায়। গোলটি করেন আলভেস। দ্বিতীয় মেয়াদে বার্সেলোনায় ফিরে এই প্রথম গোল পেলেন অভিজ্ঞ ব্রাজিলিয়ান ডিফেন্ডার। তবে খেলার ৫৮তম মিনিটে ব্যবধান কমিয়ে নাটকীয়তার আভাস দেয় আতলেতিকো। গোলমুখে বল পেয়ে হেডেই বল জালে পাঠান সুয়ারেস। ১০ মিনিট পর বড় থাক্কা খায় বার্সেলোনা। কারাসকোকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন আলভেস।

বার্সার এক জন কম থাকার সুযোগে আক্রমণ বাড়ানোর চেষ্টা করে আতলেতিকো। কিন্তু তাতে কোন লাভ হয়নি। ম্যাচ শেষে তুমুল করতালিতে ঘরের ছেলেদের অভিবাদন জানায় তারা। ২২ ম্যাচে ১০ জয় ও আট ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট হলো ৩৮। ২ পয়েন্ট কম নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে আতলেতিকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ