Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

জিরুদের জোড়া গেলে এসি মিলানের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২২, ৮:২৯ এএম

লিগ শিরোপার লড়াইয়ে পিছিয়ে পরেও অলিভিয়ে জিরুদের জোড়া গোলে দারুণ জয়ে সেরি আর শীর্ষস্থানের লড়াইটা জমিয়ে তুলল স্তেফানো পিওলির এসি মিলান। সান সিরোয় শনিবার রাতে সেরি আর ম্যাচে ইন্টার মিলানকে ২-১ গোলে হারায় এসি মিলান।

ম্যাচের শুরুতে ইভান পেরিসিচের গোলে পিছিয়ে পড়ার পর শেষ দিকে তিন মিনিটের মধ্যে দুই গোল করে ব্যবধান গড়ে দেন জিরুদ। এই জয়ের পর লিগ টেবিলে ইন্টারের সঙ্গে ১ পয়েন্টের ব্যবধানে উঠে এসেছে মিলান। ২৩ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে সিমোনে ইনজাগির দল। মিলানের পয়েন্ট ৫২, অবশ্য তারা এক ম্যাচ বেশি খেলেছে। এর আগে গত নভেম্বরে প্রথম লেগে দুই দলের মুখোমুখি লড়াইটি ১-১ গোলে ড্র হয়েছিল।

প্রথমার্ধে মিলান বল দখলে এগিয়ে থাকলেও বিপরীতে আক্রমণে আধিপত্য করা ইন্টার এগিয়ে যেতে পারতো ১১তম মিনিটেই। তবে মার্সেলো ব্রুজোভিচের শট দারুণ ক্ষিপতায় ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক মাইক মিয়াঁ। ফরাসি এই গোলরক্ষক ৩৭তম মিনিটে আবারও দারুণ সেভ করেন। এবার লাউতারো মার্তিনেসের শট ঠেকিয়ে দেন মিয়াঁ।

পরের মিনিটেই প্রত্যাশিত গোল পেয়ে যায় ইন্টার। খেলার ৩৮ মিনিটে হাকান কালহানোগলুর দারুণ কর্নারে বল পেনাল্টি স্পটের কাছে পেয়ে পেরিসিচ দলকে এগিয়ে নেন। দ্বিতীয়ার্ধেও বল দখলে রেখে আক্রমণে ওঠার কৌশলে খেলতে থাকে মিলান। অবশেষে ৭০তম মিনিটে একসঙ্গে জোড়া পরিবর্তন করেন ইন্টার কোচ। স্ট্রাইকার মার্তিনেসকে তুলে আলেক্সিস সানচেস ও গোলদাতা পেরিসিচের জায়গায় ডিফেন্ডার ফেদেরিকো দিমারকোকে নামায় দলটি।

এরপর মিলানের অবিশ্বাস্য ঘুরে দাঁড়ানো। ম্যাচের ৭৫তম মিনিটে ব্রাহিম দিয়াসের শটে বল প্রতিপক্ষের পায়ে লেগে চলে যায় ছয় গজ বক্সে বাঁ দিকে। গোলরক্ষক তখন কিছু্টা সামনে এগিয়ে ছিলেন। জিরুদ ফাঁকা জালে বল পাঠান। এরপর অসাধারণ নৈপুণ্যে দ্বিতীয় গোলটি করেন জিরুদ। জয়সূচক গোলটি করেন গত জুলাইয়ে চেলসি থেকে মিলানে যোগ দেওয়া এই স্ট্রাইকার। বাকি সময়ে গোল পেতে মরিয়া হয়ে ওঠে ইন্টার। অতিরিক্ত সময়ও মিলেছিল পাঁচ মিনিট। কিন্তু কাজে লাগাতে পারেনি তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ