Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গোপসাগরে ট্রলার ডুবে নিখোঁজ ২ জেলের লাশ উদ্ধার

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৮ পিএম

বঙ্গোপসাগরের ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে নিখোঁজ দুই জেলের লাশ উদ্ধার করেছে কোষ্টগার্ড। শনিবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুবলার চরের দক্ষিণে জাহাজভাঙ্গা চর এলাকায় দুটি ট্রলারের মধ্য থেকে ওই জেলেদের লাশ উদ্ধার করা হয়। তারা হলেন, বাগেরহাটের চিতলমারী উপজেলার কালিগঞ্জ গ্রামের আনোয়ার শেখের ছেলে মামুন শেখ (৪০) ও পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার জানখালি গ্রামের আব্দুল আ: আজিজের ছেলে ইসমাইল হোসেন (৩০)। মামুন শেখ এফবি মা-বাবার দোয়া ট্রলারে এবং ইসমাইল শেখ এফবি জামিলা নামক ট্রলারে ছিল। কোস্ট গার্ডের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার বিএন আব্দুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরো বলেন, শনিবার বিকেলে আবদুল্লাহ, রাজুশেখ, ও ইয়াকুবআলী নামের তিন জেলেকে বঙ্গোপসাগর এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে।
এর আগে শুক্রবার রাতে বঙ্গোপসাগরে মাছ আহরণে নিয়োজিত ১৮ ট্রলার ডু্বে নিখোঁজ হন অন্তত ২৭ জেলে। শনিবার (০৫ ফেব্রুয়ারি) সকাল থেকে নিখোঁজ জেলে ও ট্রলার উদ্ধারে অভিযান শুরু করে বন বিভাগ, কোস্টগার্ড ও জেলেরা।এ ঘটনায় এখনও অন্তত ২০ জেলে নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে বন বিভাগ।
সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, শুক্রবার রাতের আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবে যায়। ট্রলারে থাকা অধিকাংশ জেলেরাই সাঁতরিয়ে নিরাপদ স্থানে। তারপরও বেশ কয়েকজন জেলে নিখোঁজ হন। শনিবার সকাল থেকে জেলে, বনবিভাগ, কোস্ট গার্ড ও নৌবাহিনীর সদস্যরা নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান শুরু করে। সন্ধ্যা নাগাদ এফবি মা-বাবার দোয়া ট্রলার থেকে মামুন (৪০) ও এফবি জামিলা ট্রলার থেকে ইসমাইল (৩০) এর লাশ উদ্ধার করা হয়। নিহত জেলেদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ