Inqilab Logo

শনিবার, ০৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১, ২৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে আসাদউদ্দিন ওয়াইসির গাড়ি লক্ষ্য করে গুলি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫৬ এএম

অল ইন্ডিয়া মজলিম-ই-ইত্তেহাদ-উল মুসলিমিন বা ‘মিম’ দলের প্রধান নেতা আসাদউদ্দিন ওয়াইসির গাড়ি লক্ষ্য করে গুলি চালিয়েছে দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার বিকেলে দিল্লি সীমানা লাগোয়া পশ্চিম উত্তর প্রদেশের একটি টোল প্লাজায় এই ঘটনা ঘটে। খবর ইকোনমিক টাইমসের।

ঘটনার পর সন্ধ্যায় ওয়াইসি বলেন, গুলি চালানোর পরেই অস্ত্র ফেলে পালায় হামলাকারীরা। ঘটনার কেউ হতাহত না হলেও গাড়ির টায়ার ফেটে যায় বলে জানান তিনি। তাকে অন্য একটি গাড়িতে দিল্লি ফিরতে হয়।

টুইটারে ওয়াইসি লিখেছেন, ‘মেরঠের কিথৌরে ভোটের প্রচারে অংশ নেওয়ার পর দিল্লি ফিরছিলাম। ছজারসি টোল প্লাজার কাছে দুজন আমার গাড়ি লক্ষ্য করে তিন-চার রাউন্ড গুলি চালায়। তাদের দলে মোট ৩-৪ জন ছিল। হামলার পেছনে রাজনৈতিক চক্রান্ত থাকতে পারে।’

তেলঙ্গানার হায়দরাবাদের সংসদ সদস্য ওয়াইসির দল এ বার উত্তর প্রদেশের বিধানসভা ভোটে স্থানীয় কয়েকটি ছোট সংগঠনের সঙ্গে সমঝোতা করে লড়তে নেমেছে। আগামী ১০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে মিম সংখ্যালঘু ভোটে থাবা বসালে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের নেতৃত্বাধীন জোট বেকায়দায় পড়তে পারে বলে আশঙ্কা রাজনৈতিক বিশ্লেষকদের।

এদিকে পুলিশ জানিয়েছে, বৃহস্পতিবার বিকালের ঘটনায় জড়িত সন্দেহে এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ