Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছন্নছাড়া রিয়ালকে হারিয়ে সেমিফাইনালে বিলবাও

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:২০ এএম

ছন্নছাড়া রিয়ালকে হারিয়ে কোপা দেল রের সেমিফাইনালে উঠল টুর্নামেন্টর দ্বিতীয় সর্বোচ্চ চ্যাম্পিয়ন বিলবাও। খেলার শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে নির্ধারিত সময় শেষ হয়। ফলে অতিরিক্ত সময়ে জ্বলে উঠেন আলেশ বেরেনগার। তার দুর্দান্ত গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বিলবাও।

বৃহস্পতিবার সান মামেসে রাতে শেষ আটের ম্যাচটি ১-০ গোলে জিতেছে স্বাগতিকরা।
এই ম্যাচের আগে বিলবাওয়ের বিপক্ষে টানা ম্যাচেই জিতেছিল রিয়াল। আগের সব ম্যাচের জয়ের নায়ক ফরাসি তারকা বেনজমা চোটের কারণে এবার খেলতে পারেননি। ফলে রিয়ালের আক্রমণভাগের সেরা খেলোয়াড়ের অনুপস্থিতিতে এই হার। এদিন প্রথম ১৫ মিনিটে ঘর সামলাতে ব্যস্ত রিয়াল একটু একটু করে মাঠের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে। কিন্তু বল দখলে এগিয়ে থাকলেও আক্রমণে সুবিধা করতে পারছিল না দলটি।

প্রথমার্ধের প্রায় পুরোটা সময় চাপ ধরে রেখে বিলবাও গোলের উদ্দেশ্যে মোট ১০টি শট নেয়, যদিও মাত্র একটিই লক্ষ্যে ছিল। বিপরীতে রিয়ালের তিন শটের একটি ছিল লক্ষ্যে, তবে এর কোনোটিই তেমন ভাবাতে পারেনি প্রতিপক্ষকে। দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আবার বিলবাওয়ের আক্রমণ। এবার কোনোমতে এক হাত দিয়ে পাঞ্চ করে বিপদমুক্ত করেন রিয়াল গোলরক্ষক। দুই মিনিট পর ছয় গজ বক্সের বাইরে থেকে রাউল গার্সিয়ার হেড হয় লক্ষ্যভ্রষ্ট।

প্রতিপক্ষের একের পর এক আক্রমণ সামলে ওপরে উঠতেই পারছিল না রিয়াল। ৮১তম মিনিটে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে একা পেয়েছিলেন কাসেমিরো। কিন্তু গোলরক্ষক বরাবর নিচু দুর্বল শট নেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। অবশেষে ৮৯তম মিনিটে ‘ডেডলক’ভাঙেন আলেশ। ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার নাচো ফের্নান্দেসকে কাটিয়ে ঠিকানা খুঁজে নেন বিরতির পর বদলি নামা স্প্যানিশ ফরোয়ার্ড। এই হারে ট্রেবল জয়ের আশা শেষ হয়ে গেল লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা রিয়ালের। চ্যাম্পিয়ন্স লিগেও এখনও টিকে আছে তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ