Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফ্রিকান নেশন্স কাপে ফাইনালে সেনেগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২২, ১০:১১ এএম

আফ্রিকান নেশন্স কাপে বুরকিনা ফাসোকে হারিয়ে ফাইনালে উঠল সেনেগাল। বুধবার রাতে প্রথম সেমিফাইনালে ৩-১ গোলে জিতেছে সেনেগাল। টুর্নামেন্টের ইতিহাসে টানা দ্বিতীয় ও মোট তৃতীয়বার ফাইনালে উঠল সেনেগাল।

আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে খেলার প্রথমার্ধে গোল শুন্য শেষ হয়। ফলে ম্যাচের সবকটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। খেলার ৭০তম মিনিটে সেনেগালকে এগিয়ে নেন আবদু দিয়ালো। এর ছয় মিনিট পর গোলের ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সেনেগাল। পিএসজির মিডফিল্ডার গেরি অসাধান এক গোল করেন।

৮২তম মিনিটে তুরে হাঁটু দিয়ে গোল করে নাটকীয়তার আভাস দেন। তবে ঠিক পাঁচ মিনিট পরই সব উত্তেজনায় জল ঢেরে দেন মানে। দারুণ এক পাল্টা আক্রমণে বেশ কয়েকজনকে পেছনে ফেলে আগুয়ান গোলরক্ষকের ওপর দিয়ে বল জালে পাঠান মানে। দেশের হয়ে এটা তার ২৯তম গোল। স্পর্শ করলেন দেশের সর্বোচ্চ গোলের রেকর্ড।

আগামী রোববারের ফাইনালে। সেখানে তাদের প্রতিপক্ষ ক্যামেরুন কিংবা মিশর। দ্বিতীয় সেমি-ফাইনালে বৃহস্পতিবার মুখোমুখি হবে দল দুটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ