Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্যারাগুয়েকে ৪-০ গোলে উড়িয়ে শীর্ষে ব্রাজিল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৯:০৫ এএম

কাতার বিশ্বকাপের আগে অসাধারণ ফুটবল উপহার দিচ্ছে বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল ও আর্জেন্টিনা। বুধবার ব্রাজিলের বেলো হরিজন্তেতে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ সময় (সকাল) প্যারাগুয়ের বিপক্ষে গোল উৎসবে মেতে ছিল স্বাগতিকরা। আর্জেন্টিনার জয়ের দিনে প্যারাগুয়েকে ৪-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ব্রাজিল।

ম্যাচে নান্দনিক তিনটি গোল করেন রাফিয়ান, ফিলিপে কৌতিনিয়ো ও আন্তোনি। শেষ গোলটি রদ্রিগোর। ঘরের মাঠে এ দিন খেলার প্রথমার্ধেই এগিয়ে যায় ব্রাজিল। ম্যাচের ২৮তম মিনিটে গোলটি করেন রাফিয়ান। বিরতির পর ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফিলিপে কৌতিনিয়ো। খেলার শেষ মুর্তে ভয়ঙ্কর হয়ে উঠে ব্রাজি।

অ্যান্টনি খেলার ৮৬ মিনিটে দলকে আরও এগিয়ে নিয়ে যায়। এর দুই মিনিট পর খেলার শেষ মুহুর্তে রদ্রিগো ৪-০ পূর্ণ করেন। এর আগে বিশ্বকাপ বাছাইয়ে গত বৃহস্পতিবার লা কাসাব্লাঙ্কায় ব্রাজিলকে রুখে দিয়েছে ইকুয়েডর। রেকর্ড গড়া ৩২ ফাউলের ম্যাচটি ১-১ গোল সমতায় শেষ হয়।

বিশ্বকাপ বাছাইয়ে ১৫ ম্যাচে ১২ জয় ও ৩ ড্রয়ে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা। ১৫ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপের যাত্রার পথে এক পা দিয়ে রেখেছে ইকুয়েডর। প্যারাগুয়ে ১৬ ম্যাচ খেলে দুটিতে জয় এবং সাত ড্র ও সমান হারে ১৩ পয়েন্ট সংগ্রহ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ