Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিলির পর কলম্বিয়াকে উড়িয়ে দিল আর্জেন্টিনা

টানা ২৯ ম্যাচ অপরাজিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৬ এএম

নিয়মিত ক্যাপ্টেন লিওনেল মেসি আগে থেকেই নেই। তারপরও আর্জেন্টিনার জয়রথ চলছেই। বুধবার বাংলাদেশ সময় সকালে বিশ্বকাপ বাছাইয়ের নিজেদের মাঠে ১-০ গোলে কলম্বিয়াকে হারায় স্বাগতিকরা। খেলার প্রথমার্ধেই এক মাত্র গোলটি করেন লাউতারো মার্তিনেস।

করোনা থেকে থেকে সেরে ওঠা লিওনেল মেসিকে ধকল কাটিয়ে উঠতে যথেষ্ট সময় দিতে হচ্ছে। সেই সাথে পিএসজির অনুরোধে তাকে বাছাইয়ের এই পর্বের দুই ম্যাচে দলে রাখেননি স্কালোনি। এর আগে গত শুক্রবার চিলির বিপক্ষে একাদশে ছয় পরিবর্তন নিয়েও ২-১ গোলে জেতেছে আর্জেন্টিনা কোচ। এ জয়ের ফলে সব মিলিয়ে টানা ২৯ ম্যাচে অপরাজিত রইল আর্জেন্টিনা। অর্থাত, ২০১৯ সাল থেকে এখন পর্যন্ত আর কোন ম্যাচেই হারেনি দলটি।

খেলার শুরুর থেকেই আক্রামণ পাল্টা আক্রমণের চেষ্টা করতে থাকে দুই দল। যদিও কলম্বিয়া তেমন সুবিধা করতে পারছিল না। এরপর আস্তে আস্তে চাপ বাড়াতে থাকে আর্জেন্টিনা। আড়াই বছরের বেশি সময় ধরে অপরাজিত দলটি খেলার ২৯তম মিনিটে এগিয়ে যায়। বাঁ থেকে মার্কোস আকুনার ক্রসে ডি-বক্সে বল নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের জোরাল শটে গোলটি করেন মার্তিনেস।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে দি মারিয়ার দুর্দান্ত ফ্রি কিক বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক। বিরতির ঠিক আগে সমতায় ফেরার সুবর্ণ সুযোগ পায় কলম্বিয়া। মিগুয়েল বোরহার সামনে একমাত্র বাধা ছিল গোলরক্ষক। সেই সুযোগও কাজে লাগাতে পারেনি কলম্বিয়া। দ্বিতীয়ার্ধেও বল দখলের পাশাপাশি আক্রমণে আধিপত্য ধরে রেখে খেলতে থাকে আর্জেন্টিনা। ৬৪তম মিনিটে আবারও দূর থেকে চেষ্টা করেন দি মারিয়া। শেষ পর্যন্ত এক গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিকরা।

বিশ্বকাপ বাছাইয়ে ১৪ ম্যাচে ১১ জয় ও ৩ ড্রয়ে ৩৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ব্রাজিল। ১৫ ম্যাচে ১০ জয় ও ৫ ড্রয়ে ৩৪ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্জেন্টিনা। ১৫ ম্যাচে ৭ জয় ও ৩ ড্রয়ে ২৪ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপের যাত্রার পথে এক পা দিয়ে রেখেছে ইকুয়েডর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ