Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে জড়ালে কাউকে ছাড় নয় -ডিসি এস,পি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ২:৫৮ পিএম
আগামী ৭ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে যদি কেউ আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে জড়ায় তাহলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানান জেলা প্রশাসক ও পুলিশ সুপার। এসময় তারা আরো বলেন যদিও একটু ছোটখাটো ঘটনা ইতিমধ্যে ঘটে গেছে যা নিয়ে মামলা হয়েছে। তারপরও যদি কেউ পুনরায় এমন ঘটনা ঘটায় তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ভাবে কঠিন ব্যবস্থা নেওয়া হবে এমনই বক্তব্যে দেন ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে এক মত বিনিময় সভায়। মঙ্গলবার সকাল ১১টায় স্থানীয় অডিটরিয়ামে ওই মতবিনিময় সভায় এমন বক্তব্য দেন।
 
জানা যায়, ৭ফব্রুয়ারি সপ্তম ধাপের ইউপি  নির্বাচনে এ উপজেলায় চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত সদস্য পদে মোট ৬৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী রয়েছেন ৭৬জন। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থী ও সমর্থকদের মাঝে বাড়ছে উত্তেজনা। এরই মাঝে কিছু সংঘর্ষে আহত ও ভাংচুরের ঘটনাও ঘটে যায়। যে কারণে নির্বাচনী আচরণবিধি ও আইনশৃঙ্গলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মঙ্গলবার সকালে ময়মনসিংহ জেলা প্রশাসক ও পুলিশ সুপার এর উপস্থিতিতে সামাজিক দুরত্ব বজায় রেখে প্রার্থী ও নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের নিয়ে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় তারা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে কোন প্রকার আচরণবিধি লঙ্ঘন ও সংঘর্ষে না জড়ানোর জন্য সকল প্রার্থীদের কঠিন ভাবে সর্তক করে দেন। 
 
উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিসের আয়োজনে মত বিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মােসা: হাফিজা জেসমিন'র সভাপত্বিতে ও নির্বাচন অফিসার এনামুল হক বেলালে'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা প্রশাসক মােহাম্মদ এনামুল হক, বিশেষ অতিথি হিসেব বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মােহা: আহমার উজ্জামান, সিনিয়র জেলা নির্বাচন অফিসার দেওয়ান মােহাম্মদ সারওয়ার জাহান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনামিকা নজরুল, ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আব্দুল কাদের মিয়াসহ ১১টি ইউনিয়ন থেকে আসা প্রার্থীগণ।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ