Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘ওয়াইন মদ নয়’, মিলবে সুপার মার্কেটেও, মহারাষ্ট্র সরকারের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:৪০ পিএম

সুপার মার্কেট এবং খোলা বাজারে ওয়াইন ক্রয়-বিক্রয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারতের মহারাষ্ট্র রাজ্য সরকার। এবার এই সিদ্ধান্তের পক্ষে মহারাষ্ট্রকেন্দ্রিক হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেছেন, ওয়াইনকে কোনোভাবে মদ বলা যায় না। আর ওয়াইনের বিক্রি বাড়লে কৃষকদের আয়ও দ্বিগুণ হয়ে যাবে। খবর আনন্দবাজার পত্রিকার।

এর আগে সুপার মার্কেট ও বাজারে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারের ওয়াইন বিক্রির সিদ্ধান্ত নিয়ে ব্যাপক সমালোচনা শুরু হয় বিভিন্ন মহলে। রাজ্যের বিরোধী দল বিজেপির নেতা-কর্মীরাও এ নিয়ে ব্যাপক সমালোচনা শুরু করেন।

রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস হুঁশিয়ারি দিয়ে বলেন, আমরা কোনোভাবেই মহারাষ্ট্রকে ‘মদ্যরাষ্ট্র’ হতে দেবো না। তিনি আরও বলেন, করোনার দুই বছর রাজ্যের মানুষের জন্য কিছুই করেনি শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকার। এখন তাদের লক্ষ্য রাজ্যে মদের প্রচার বৃদ্ধি করা।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) মহারাষ্ট্র সরকার জানায়, এবার থেকে সুপার মার্কেট থেকে খোলা বাজার সর্বত্রই ওয়াইন বিক্রি করা যাবে। এর লাইসেন্সের জন্য বার্ষিক ফি মাত্র পাঁচ হাজার রুপি। তার পরেই শুরু হয়েছে বিতর্ক। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ