Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আন্দোলনে শুরুর আগেই এফডিসিতে প্রবেশ করলেন এমডি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১২:১০ পিএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২০২৪ মেয়াদের নির্বাচনকে কেন্দ্র করে গত কয়েকদিন থেকেই উত্তাল বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)। গত ২৮ জানুয়ারি শুক্রবার ছিলো শিল্পী সমিতির নির্বাচন। এদিন এফডিসিতে প্রবেশ করতে দেয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। দীর্ঘক্ষণ গেটের বাইরে অপেক্ষা করেছেন তারা।

এই বিষয়টিকে অপমানজনক দাবি করে তিন দফা দাবিতে লাগাতার কর্মবিরতির ডাক দিয়েছে ১৭ সংগঠন। তাদের পক্ষে পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান গতকাল শনিবার (২৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানিয়েছিলেন, আজ ৩০ জানুয়ারি থেকে কর্মস্থলে প্রবেশ করতে দেয়া হবে না এফডিসির এমডি নুজহাত ইয়াসমিনকে। তার অপসারণ দাবিতে চলবে আন্দোলন। এজন্য আজ রোববার (৩০ জানুয়ারি) সকাল ৯টা থেকে এফডিসির ফটকে অবস্থান করবেন ১৭ সংগঠনের নেতা-কর্মীরা। এফডিসিতে প্রবেশ করতে হলে তাদের লাশের উপর দিয়ে যেতে হবে এমডিকে।

কিন্তু আজ আন্দোলন শুরুর আগেই এফডিসিতে প্রবেশ করেছেন এমডি নুজহাত ইয়াসমিন। এ নিয়ে ১৭ সংগঠনের নেতা-কর্মীদের মধ্যে চাপা উত্তেজনা চলছে। পরবর্তী কর্মসূচি কি হতে যাচ্ছে, জানতে চাইলে পরিচালক নেতা দেলোয়ার জাহান ঝন্টু বলেন, আমরা শুনেছি এফডিসির এমডি গতকাল রাতেই এফডিসিতে ঢুকেছেন। তিনি আর বের হননি। অফিসেই আছেন। আমরা তার ব্যাপারে নতুন কর্মসূচির কথা ভাবছি।

১৭ সংগঠন সূত্রে জানা গেছে, তারা লাগাতার কর্মবিরতি চালিয়ে যাবেন। সেইসঙ্গে এমডিকে অবরুদ্ধ করে রাখার কর্মসূচিও আসতে পারে।

এফডিসির এমডির অপসারণসহ আরও দুই দফা দাবি রয়েছে ১৭ সংগঠনের। সেগুলো হলো শিল্পী সমিতির প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে অবাঞ্চিত ঘোষণা, শিল্পী সমিতির নির্বাচন আর কখনো এফডিসিতে হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ