Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

এক রাতে কোটিপতি মাছ বিক্রেতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২২, ১০:৩৬ এএম

মাছ বিক্রি করে এক রাতেই কোটিপতি হয়ে গেছেন ভারতের পশ্চিমবঙ্গের এক মৎস্য ব্যবসায়ী। সামুদ্রিক মাছ তেলিয়া ভোলার বদৌলতে শনিবার তার কপাল খুলেছে বলে জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

তেলিয়া ভোলার পটকা খুবই উপকারী। এই মাছ থেকে ওষুধও তৈরি হয়। গভীর সমুদ্রে দলবদ্ধভাবে থাকে এই মাছ। পূর্ব ভারতের সব থেকে বৃহত্তম নোনা মাছের মৎস্য নিলাম কেন্দ্র পূর্ব মেদিনীপুর জেলার দিঘা মোহনা। শনিবার সকালে দিঘা মোহনা আড়তে বিক্রি করার জন্য ১২০টি তেলিয়া ভোলা নিয়ে আসেন ওই মৎস্য ব্যবসায়ী। কলকাতার একটি ব্যবসায়ী নিলামে মাছগুলি কিনে নেন। বিক্রি হওয়ার মাছের বাজার মূল্য প্রায় দুই কোটি টাকা।

এই বিষয়ে স্থানীয় মৎস্য ব্যবসায়ী গিরিশচন্দ্র রাউত বলেন, ‘‌এই বছরের শুরুতেই তেলিয়া ভোলার ঝাঁক ধরা পড়ার খবরে খুশি মৎস্য ব্যবসায়ীরা। আগে এমন আকারের তেলিয়া ভোলা ১২ থেকে ১৩ হাজারে বিক্রি হয়েছে। এবারও কলকাতার এক ব্যবসায়ী সব মাছ কিনে নেন।’‌

উল্লেখ্য, গত অক্টোবর–নভেম্বর মাসেও দুই ব্যবসায়ীর ট্রলারে তেলিয়া ভোলা উঠেছিল, যা তাদের রাতারাতি কোটিপতি করেছিল। আবারও সেই বিশাল আকারের ভোলা মাছ কোটিপতি করল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ