Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চান না প্রেসিডেন্ট এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২২, ৭:৪১ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ২১ জানুয়ারি, ২০২২

ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে উত্তপ্ত বিশ্ব রাজনীতি। এরই মধ্যে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ইউক্রেন নিয়ে সতর্ক করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এবার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানও মুখ খুলেছেন ইউক্রেন-রাশিয়া দ্বন্দ্ব নিয়ে। ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চান না জানিয়ে এরদোগান বলেন, তুরস্ক চায় এই অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বজায় থাকুক এবং কোনো প্রকার নেতিবাচক প্রভাব না ছড়াক।-টিআরটি ওয়ার্ল্ড

গতকাল বৃহস্পতিবার তুরস্কে সফররত এল সালভেদরের প্রেসিডেন্ট নায়েব বুকিলের সাথে রাজধানী আঙ্কারায় এক যৌথ সংবাদ সম্মেলনে এই কথা বলেন তিনি। এরদোগান বলেন, ‘আমরা আশা করছি জনাব পুতিন ও জেলেনেস্কিকে যত শিগগির সম্ভব একত্রে করতে পারবো এবং তাদের মুখোমুখি বৈঠকে বসাতে পারবো। দুই দেশের মধ্যে সম্পর্কের জট কাটানোর উদ্দেশ্যে ফেব্রুয়ারির শুরুতে ইউক্রেনে সফরে যাচ্ছেন তিনি।

সাম্প্রতিক সময়ে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে সম্পর্কের উত্তেজনা বিরাজ করছে। এরইমধ্যে ইউক্রেন সীমান্তে রাশিয়ার সৈন্য সমাবেশের খবর পাওয়া গেছে। ইউক্রেনের অভিযোগ, দেশটির পূর্বাঞ্চলে কিয়েভের বিরুদ্ধে লড়াইরত রুশপন্থী বিদ্রোহী যোদ্ধাদের সহায়তার নামে ইউক্রেনে আগ্রাসনের প্রস্তুতি নিচ্ছে মস্কো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ