Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে ২৪ ঘণ্টায় প্রায় আড়াই লাখ করোনা রোগী শনাক্ত, সন্ধ্যায় জরুরি বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২২, ১১:০১ এএম

ভারতে গত ২৪ ঘণ্টায় ২ লাখ ৪৭ হাজার করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনা রোগী শনাক্তের হার গতকাল বুধবারের চেয়ে ২৭ শতাংশ বেশি। ওই দিন ভারতে ১ লাখ ৯৪ হাজার ৭২০ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছিল। আজ বৃহস্পতিবার ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, গত ভারতে করোনায় মারা গেছেন ২০৩ জন। ভারতে এ পর্যন্ত ৩ কোটি ৬৩ লাখ ১২ হাজার ৪৮৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৮৪ হাজার ৭৪০ জন।

গত ২৬ মের পর ভারতে আক্রান্তের সংখ্যা এই প্রথম দুই লাখের ঘর ছাড়াল। গত ৩০শে ডিসেম্বর ভারতে করোনা রোগী শনাক্তের হার ছিল ১ দশমিক ১ শতাংশ, আজ বৃহস্পতিবার সেখানে হয়েছে ১৩.১১ শতাংশ।

করোনা মহামারিতে ভারতের সবচেয়ে ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোর মধ্যে একটি হলো মহারাষ্ট্র। রাজ্যটিতে গত একদিনে ৪৬ হাজার ৭২৩ জন নতুন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। রাজ্যটিতে ১ হাজার ৩৬৭ জন ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে রাজ্যটির স্বাস্থ্য মন্ত্রণালয়।
ভারতে করোনার সংক্রমণ বাড়ায় স্থানীয় সময় আজ বৃহস্পতিবার বিকেল চারটায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে মুখ্যমন্ত্রীদের ভার্চুয়াল বৈঠক হবে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ