Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ রাজ্যে তফশিল ঘোষণা, কিন্তু ভোট দিতে চান না ৩১% ভারতীয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৪:৩৭ পিএম

পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে ভারতের কেন্দ্রীয় নির্বাচন কমিশন। কিন্তু মহামারির এই বাড়বাড়ন্তে এ ভাবে নির্বাচন হওয়া কী ভাবে দেখছেন সাধারণ মানুষ?

ভোটের তফশিল ঘোষণার পরেই একটি অনলাইন সমীক্ষায় উঠে এসেছে দেশবাসীর মতামত। সমীক্ষকদের দাবি, সমস্ত রকম রাজনৈতিক প্রচারস‌ভা বা র‌্যালির উপরে নিষেধাজ্ঞা চান ৪১ শতাংশ মানুষ। অন্তত ৩১ শতাংশের দাবি, পাঁচ রাজ্যে ভোট স্থগিত রাখা হোক। তা না-হলে পরিস্থিতি আরও গুরুতর হবে বলেই তারা মনে করেন।

সংক্রমণের কথা মাথায় রেখে ১৫ জানুয়ারি পর্যন্ত সব ধরনের পথসভা, জনসভা, মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ভিড় এড়াতে বুথের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। দেশের ৩০৯টি জেলা থেকে ১১ হাজারের বেশি মানুষ ওই সমীক্ষায় অংশ নিয়েছেন। তার মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ মহিলা।

ভোট হতে যাওয়া পাঁচ রাজ্যের ৪১৭২ জন মতামত জানিয়েছেন। তাতে ২৪ শতাংশের মত, জনসভা বন্ধ থাক। তবে ভোট হোক। ৪ শতাংশ অবশ্য মনে করেন, করোনা পরিস্থিতির উপরে ভোট কোনও রকম প্রভাব ফেলবে না। সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ