Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইতালির চার্টার্ড ফ্লাইটের ১২৫ জন সংক্রমিতদের ১৩ জন পালিয়েছে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৩:৩৭ পিএম

ভারতের পাঞ্জাবের শহর অমৃতসর শহরে করোনা পজিটিভ অবস্থায় ১৩ জন পালিয়ে যাওয়ার খবর পাওয়া গিয়েছে। শুক্রবার (৭ জানুয়ারি) বিবিসির একটি প্রতিবেদন থেকে এই তথ্য উঠে এসেছে।

জানা যায়, অন্তত ১৩ জন যাত্রী যারা কোভিড পজিটিভ ছিলেন তারা পালিয়ে গিয়েছেন। তারা ইতালির মিলান থেকে চার্টার্ড ফ্লাইটে ১২৫ জন সংক্রমিত ব্যক্তিদের মধ্যে ছিলেন এবং বুধবার (৫ জানুয়ারি) অমৃতসর অবতরণ করেছিলেন।
নগর কর্মকর্তা শেরজাং সিং জানান, এদের মধ্যে ৯ জন বিমানবন্দর থেকে এবং ৪ জন স্থানীয় হাসপাতাল থেকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন থেকে পালিয়ে গেছেন। এদের সবার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হবে বলে জানিয়েছে পুলিশ। শুক্রবার ভারতে ১ লাখেরও বেশী শনাক্ত হয়েছে।
ভারত-ইতালি ফ্লাইটে মোট ১৬০ জন যাত্রী ছিলেন। একটি সিসিটিভি ফুটেজে দেখা গেছে বিমানবন্দরের বাইরে অনেকগুলি এ্যাম্বুলেন্স এবং এগুলো সবই আক্রান্তদেরকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য গেটের বাইরে ভিড় জমিয়েছিল। সমস্ত সংক্রমিতদেরকে গুরু নানক দেব হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কীভাবে ওই যাত্রীরা হাসপাতাল থেকে পালালেন সেই ব্যাপারে এখনও সঠিক কোন তথ্য পাওয়া যায় নি। তবে স্বাস্থ্য কর্মকর্তাদের মিথ্যে কথা বলে ধোঁকা দিয়ে তারা পালিয়েছেন বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।
পুলিশ জানিয়েছে যে তাদের পাসপোর্ট বাতিলের প্রক্রিয়া শুরু হয়েছে। এবং তারা যদি সকালের মধ্যে ফিরে না আসে তাদের ছবি পত্রিকায় প্রকাশ ও তাদের নামে মামলা সহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন অমৃতসরের ডেপুটি কমিশনার গুরপ্রীত সিং খেহরা।
অমৃতসরের বেশ কয়েকটি জায়গায় করোনা প্রতিরোধের জন্য ব্যাপক তোড়জোড় চলছে। মঙ্গলবার একটি অস্থায়ী কারফিউ জারি করে রাজ্যের সমস্ত স্কুল কলেজ বন্ধ করে দেওয়া হয়। ভারতে এই পর্যন্ত ৩৫ মিলিয়নেরও বেশি কোভিড কেস রেকর্ড করেছে এবং ভাইরাস থেকে প্রায় ৪ লাখ ৮৩ হাজার মৃত্যু হয়েছে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ