Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপত্তায় ত্রুটি! পাঞ্জাবের রাস্তায় প্রায় ২০ মিনিট আটকে রইলেন প্রধানমন্ত্রী মোদি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৩:৫৪ পিএম

ভোটমুখী পাঞ্জাবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় বড়সড় গলদ। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার পথে বিক্ষোভের জেরে প্রায় মিনিট কুড়ি একটি ফ্লাইওভারে আটকে থাকতে হল মোদিকে। যার জেরে ফিরোজপুরে একটি সরকারি জনসভাও বাতিল করতে হয়েছে তাকে।

প্রধানমন্ত্রী মোদি ভাতিণ্ডায় গিয়েছেন হুসেইনিওয়ালার ন্যাশনাল ওয়্যার মেমোরিয়ালে যাওয়ার জন্য। প্রথমে ঠিক ছিল তিনি ভাতিণ্ডা বিমানবন্দর থেকে হেলিকপ্টারে ওয়্যার মেমোরিয়ালে যাবেন। কিন্তু বৃষ্টির জন্য কপ্টার ওড়া সম্ভব হয়নি। তাই তিনি প্রায় দু’ঘন্টার রাস্তা সড়কপথেই যাওয়ার সিদ্ধান্ত নেন। সেই মতো নিরাপত্তার বন্দোবস্তও করা হয় বলে দাবি করেছেন পাঞ্জাবের ডিজিপি।

নিরাপত্তা খতিয়ে দেখার পরই সড়কপ্তহে মোদির সফরের অনুমতি দেয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়। কিন্তু ন্যাশনাল ওয়্যার মেমোরিয়াল থেকে ৩০ কিলোমিটার দূরে হঠাত দেখা যায় একটি কৃষক সংগঠনের সদস্যরা বিক্ষোভ দেখাচ্ছেন এবং রাস্তা বন্ধ। যার ফলে আটকে যায় প্রধানমন্ত্রীর কনভয়। প্রায় মিনিট ২০ অপেক্ষা করার পর ভাতিণ্ডা বিমানবন্দরে ফিরে যান মোদি। তার সব অনুষ্ঠান বাতিল করতে হয়।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয় সূত্রের জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তায় বড়সড় খামতি দেখা গিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক ইতিমধ্যেই এ বিষয়ে রাজ্য স্বরাষ্ট্র দপ্তরের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রক সূত্রের দাবি, নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর যাতায়াতের পথে যান নিয়ন্ত্রণের জন্য অতিরিক্ত বাহিনী মোতায়েন করার কথা ছিল পাঞ্জাব সরকারের। কিন্তু স্পষ্টতই পাঞ্জাব সরকার সেটা করেনি। ইতিমধ্যেই তাদের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। সূত্র: ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ