Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিমানের টয়লেটের ময়লার ঝুড়িতে নবজাতক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১০:৪৫ এএম

উদ্ধারের পরপরই নবজাতককে হাসপাতালে ভর্তি করা হয়। এ মুহূর্তে সে সুস্থ আছে। হাসপাতালে পুলিশের নজরদারিতে স্বাভাবিক রয়েছেন ওই তরুণী। তার বিরুদ্ধে নবজাতককে পরিত্যাগ করার অভিযোগ আনা হয়েছে।

বিমানবন্দরে অবতরণের পর একটি প্লেনের টয়লেটে রাখা ময়লার ঝুড়ি থেকে এক নবজাতক উদ্ধারের খবর পাওয়া গিয়েছে।

বিবিসির খবরে বলা হয়, মরিশাসের স্যার সিউসাগুর রামগোলাম আন্তর্জাতিক বিমানবন্দরে গত ১ জানুয়ারি এয়ার মরিশাসের একটি প্লেনে এই ঘটনাটি ঘটে।

প্লেনটি মাদাগাস্কার থেকে মরিশাসে এসে বিমানবন্দরে অবতরণের পর রুটিনমাফিক তল্লাশি চালাতে গিয়ে কর্মকর্তারা নবজাতকটির খোঁজ পান।

তল্লাশিকালে প্লেনেরে শৌচাগারে রক্তমাখা টয়লেট পেপার চোখে পড়ে কর্মকর্তাদের। এ ঘটনায় শৌচাগারে ভালো করে তল্লাশি চালানো হয়। একপর্যায়ে সেখানে থাকা ময়লার ঝুড়িতে পাওয়া যায় একটি নবজাতক।

এ ঘটনায় ওই প্লেনের ২০ বছর বয়সী এক তরুণী যাত্রীকে গ্রেপ্তার করা হয়েছে। প্লেনেই তিনি শিশুটির জন্ম দিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করে পুলিশ সদস্যরা। তবে ওই তরুণী জিজ্ঞাসাবাদে প্রথমে বিষয়টি অস্বীকার করেন। পরে পরীক্ষা–নিরীক্ষা শেষে জানা যায়, তিনিই ছেলে শিশুটির মা।

বিবিসি জানিয়েছে, গ্রেপ্তার ওই নারী মাদাগাস্কারের বাসিন্দা। তিনি মরিশাসে দুই বছরের ওয়ার্ক পারমিট নিয়ে এসেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ