Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিদ্দিকুরের মরিশাস আক্ষেপ

প্রকাশের সময় : ১৬ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : দুঃসময়ের বৃত্ত থেকে বেরিয়ে এসেছেন সিদ্দিকুর রহমান; তবে একটুর জন্য পারলেন না এশিয়ান ট্যুরের তৃতীয় শিরোপাটি জিততে। আফ্রোএশিয়া ব্যাংক মরিশাস ওপেনে শেষ পর্যন্ত এগিয়ে থেকেও রানার্সআপ হয়েছেন বাংলাদেশের সেরা এই গলফার। সব মিলিয়ে পারের চেয়ে ৫ শট কম খেলেন সিদ্দিকুর। প্রথম হওয়া দক্ষিণ কোরিয়ার জেউনগুন ওয়াং তার চেয়ে ১ শট কম খেলেন। গতকাল চতুর্থ রাউন্ডে ১৫তম হোলের পরও ওয়াংয়ের চেয়ে ৩ শট এগিয়ে ছিলেন সিদ্দিকুর। কিন্তু তিনি পরের হোলে ডাবল বগি আর ১৭তম হোলে বগি করায় স্কোর সমান হয়ে যায়। শেষ হোলে ওয়াং বার্ডি করলেও পারেননি সিদ্দিকুর করেন পার।
অ্যানাহিতার ফোর সিজনস গলফ ক্লাব কোর্সে রোববার পারের চেয়ে ২ শট বেশি খেলেন তৃতীয় রাউন্ড শেষে শীর্ষে থাকা সিদ্দিকুর। শেষ রাউন্ডে একেবারে শেষ হোলে পিছিয়ে পড়েন তিনি, হাতছাড়া করেন শিরোপা। ৩১ বছর বয়সী এই গলফার এদিন তিনটি বার্ডির পাশাপাশি তিনটি বগি করা ছাড়াও মারেন ম্যাচ প্রায় ঘুরিয়ে দেওয়া ১৬তম হোলের ডাবল বগিটি। ১০ লাখ ইউরোর এই টুর্নামেন্টে দ্বিতীয় হয়ে ১ লাখ ২৬ হাজার ৫৬৪ ডলার পেয়েছেন সিদ্দিকুর।
২০১০ সালে ব্রæনাই ওপেনে চ্যাম্পিয়ন হয়ে এশিয়ান ট্যুরের প্রথম শিরোপা জিতেছিলেন সিদ্দিকুর। তার দ্বিতীয় ট্রফিটি আসে ২০১৩ সালে হিরো ইন্ডিয়ান ওপেনে। চলতি বছর এটি তার খেলা নবম এশিয়ান ট্যুরের আসর। গত বছরই পিঠের চোট পিছু নিয়েছিল। নতুন বছরের শুরুতেও সেটা পিছু ছাড়েনি; নিজের প্রথম টুর্নামেন্টে সিঙ্গাপুর ওপেনের দ্বিতীয় রাউন্ডে কাট-এর নিচে থেকে ছিটকে পড়েন তিনি। শুরুর ওই ব্যর্থতা পিছু ছাড়েনি ভারতে হওয়া সব শেষ হিরো ইন্ডিয়ান ওপেনেও। যে কোর্সে নিজের দ্বিতীয় শিরোপা জিতেছিলেন, সেই চেনা কোর্সে শেষ পর্যন্ত ৫৮তম হন তিনি। মরিশাসে নোঙর ফেলার আগে জাপানের প্যানাসনিক ওপেনে ৭৪তম হন সিদ্দিকুর। মরিশাসে শিরোপা জিততে না পারলেও দারুণভাবে ফর্মে ফিরেছেন দেশ সেরা এই গলফার, স্বস্তির খবর এটাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিদ্দিকুরের মরিশাস আক্ষেপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ