Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতে সাত দিনে করোনা সংক্রমণ বাড়লো ৪৩১ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৫:৫৮ পিএম

ভারতজুড়ে দ্রুত হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। আশঙ্কা ছিল উৎসবের মৌসুম মিটলেই বাড়তে পারে করোনা আক্রান্তের সংখ্যা। সেই আশঙ্কাকে সত্যি করে, ভারতজুড়ে গত সাত দিনে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ৪৩০.৮৩ শতাংশ। ২৮ ডিসেম্বরের পর থেকেই দেশে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেতে শুরু করেছে।

২৮ ডিসেম্বর আক্রান্তের সংখ্যা ছিল ৬,৩৫৮ জন। এর মাত্র সাত দিন পর অর্থাৎ ৩ জানুয়ারি করোনা আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় পৌঁছেছে ৩৩,৭৫০-এ। অর্থাৎ দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৪৩১ শতাংশ। সংক্রমণের নিরিখে শীর্ষ স্থানে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মোট ১১,৮৭৭ জন আক্রান্ত হয়েছেন। এর পরেই জায়গা করে নিয়েছে পশ্চিমবঙ্গ। পশ্চিমবঙ্গে এক দিনে মোট ৬,১৫৩ জন আক্রান্ত হয়েছেন। তবে স্বস্তির বিষয়, আক্রান্তের সংখ্যা বাড়লেও, কমছে মৃত্যুর সংখ্যা কমছে। গতকাল অর্থাৎ রবিবার দেশে মোট করোনায় মৃতের সংখ্যা ছিল ২৮৪ জন। কিন্তু তার একদিন পরেই অর্থাৎ সোমবার, মৃতের সংখ্যা কমে হয়েছে ১২৩। একইসঙ্গে বাড়ছে দৈনিক সুস্থতার হারও।

এরই পাশাপাশি পাল্লা দিয়ে বৃদ্ধি পাচ্ছে করোনার নতুন রূপ ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। ভারতজুড়ে গত ২৪ ঘণ্টায় শুধু ওমিক্রনেই আক্রান্ত ১,৭০০ জন। ওমিক্রন আক্রান্তের দিক দিয়েও শীর্ষ স্থানে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৫১০। এরপরেই রয়েছে দিল্লি। দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩৫১। করোনার লাগাম ছাড়া সংক্রমণ বৃদ্ধিতে উদ্বেগ দেখা গেছে পশ্চিমবঙ্গে। এই আবহে ১৫ জানুয়ারি পর্যন্ত কঠোর বিধিনিষেধও জারি করেছে রাজ্য সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ