Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেরোবির অর্থনীতি বিভাগীয় প্রধানের অপসারণ দাবি

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে : | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০৩ এএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগীয় প্রধান জনি পারভীনের অপসারণ দাবিতে প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে অনশন করছেন শিক্ষক-শিক্ষার্থীগণ। দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা ।
গতকাল সকাল সাড়ে ১০ টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে তারা এ অনশন শুরু করেন ।
অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা বলেন, তিন মাস ধরে ক্লাস-পরীক্ষা হচ্ছে না। আমরা বিভাগীয় প্রধানকে জানিয়েছি তিনি সমাধান দিতে পারেননি। তিনি ফোন রিসিভ করেন না। এর আগেও আন্দোলন করেছি। কোনো ফলাফল আসেনি। তাই গত মাস থেকে আমরা বিভাগীয় প্রধান জনি পারভীনের অপসারণ দাবিতে আন্দোলন করে আসছি।
অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শাফিউল ইসলাম বলেন, ডিসেম্বর মাসের মধ্যে বিভাগীয় প্রধানকে অপসারণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের আশ্বাস দেয়া হয়েছিল। কিন্তু তা বাস্তবায়ন না হওয়ায় আমরা অনশন কর্মসূচি শুরু করছি। এখন আর কোনো আশ্বাস নয়, আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।
উল্লেখ্য, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনকে অপসারণের দাবিতে গত বছরের ১৯ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।
গত ২০ ডিসেম্বর বিকেলে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে সমাজিক বিজ্ঞান অনুষদের ডিন শরিফুল ইসলাম, বহিরাঙ্গণ কার্যক্রম দফতরের পরিচালক সাব্বীর আহমেদ আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে আন্দোলন স্থগিত করেন তারা। কিন্তু এখন পর্যন্ত দাবী মেনে না নেয়ায় রোববার থেকে পুনরায় অনশন শুরু করেন শিক্ষক-শিক্ষাথীগণ। শেষ খবর পাওয়া পর্যন্ত উর্ধতন কতৃপক্ষের সঙ্গে আলোচনা চলছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেরোবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ