Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেরোবির নতুন ভিসি হিসেবে নিয়োগ পেলেন ড. হাসিবুর রশীদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুন, ২০২১, ৯:১৯ পিএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. হাসিবুর রশীদ। বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ নির্দেশ দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, প্রেসিডেন্ট ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আইন ২০০৯ এর ধারা ১০(১) অনুসারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক ও বর্তমান ট্রেজারার হাসিবুর রশীদকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। ছয়টি শর্তে তাকে উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। শর্তগুলো হলো- ভিসি হিসেবে তার মেয়াদ চার বছর হবে। ভিসি হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি পাবেন। বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী হিসেবে সার্বক্ষণিক ক্যাম্পাসে অবস্থান করবেন। এ নিয়োগ ১৪ জুন ২০২১ থেকে কার্যকর হবে এবং চ্যান্সেলর যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ