Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

শিল্পী সমিতির নির্বাচনে লড়বেন ইলিয়াস কাঞ্চন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির মেয়াদ শেষ হয়েছে। শিগগির ঘোষণা হবে নির্বাচনী তফসিল। এর মধ্যে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন অনেক তারকা। প্রতিদিন এফডিসি গিয়ে সাধারণ শিল্পীদের সঙ্গে কথাও বলছেন তারা। এবারের নির্বাচনে অভিনেত্রী নিপুণ একটি প্যানেল তৈরি করবেন। জানা গেছে সেই প্যানেল থেকে সভাপতি পদে নির্বাচন করবেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

এ প্রসঙ্গে ইলিয়াস কাঞ্চন গণমাধ্যমকে বলেন, ‘আমার কাছে ওরা এসেছে। প্রস্তাব দিয়েছে। আলোচনা করে ভালো লেগেছে। তাদের ভাবনা ও দর্শন সিনেমা এবং শিল্পীবান্ধব। আসলে তফসিল ঘোষণার আগে কোনো কিছু বলা উচিত নয়। আর আমার নির্বাচনের বিষয়টা অনেক গোপন ছিল। কিভাবে চাউর হলো বুঝতে পারছি না।’ তিনি আরও বলেন, ‘৭ জানুয়ারির পর্যন্ত সময় নিয়েছি। এরপর আনুষ্ঠানিক ঘোষণা দেব।’

এদিকে সেক্রেটারি পদপ্রার্থী অভিনেত্রী নিপুণ বলেন, ‘আমরা একটি মজবুত নেতৃত্ব নিয়ে আসতে চাই চলচ্চিত্র শিল্পীদের জন্য। সেই ভাবনায় ইলিয়াস কাঞ্চন সাহেব আমাদের যোগ্য অভিভাবক হবেন। উনাকে পেলে আমরা অনুজরা সাহস পাবো। অনেক কিছু করতে পারবো বলে আশা রাখি। তাই সবাই মিলে অনুরোধ করেছি। তিনি রাজি হয়েছেন। সম্পূর্ণ প্যানেল ঠিক হওয়া পর আনুষ্ঠানিকভাবে জানাবো।’

এরআগে ১৯৮৯-১৯৯০ সালের শিল্পী সমিতির কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন ইলিয়াস কাঞ্চন। সবকিছু ঠিক থাকলে ২০২২-২০২৩ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে তাকে নির্বাচন করতে দেখা যাবে। সূত্র জানাচ্ছে, এবার ইলিয়াস কাঞ্চন ও নিপুণের সঙ্গে জোট বেঁধে নির্বাচন করবেন রিয়াজ, ফেরদৌস, সাইমন, ইমনসহ অন্য তারকারাও।

অন্যদিকে আরেক প্যানেলে সভাপতি-সাধারণ সম্পাদক পদে হয়তো আবারও নির্বাচনে অংশ নিতে পারেন মিশা সওদাগর-জায়েদ খান। তবে প্যানেল থেকে এখনো কোনো ঘোষণা আসেনি। ধারণা করা হচ্ছে, দুই-এক দিনের মধ্যে তারাও সব জানাবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ