Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঢাকার সবগুলো আগুন নিভিয়েছে ফায়ার সার্ভিস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১০:০৯ এএম

ইংরেজি নববর্ষ উদযাপনে ওড়ানো ফানুস ও আতশবাজি থেকে রাজধানীর কয়েকটি এলাকায় লাগা আগুন রাত ২টার মধ্যে নিভিয়েছে ফায়ার সার্ভিস। মিরপুর, মোহাম্মদপুর, খিলগাঁও, যাত্রাবাড়ী, ডেমরা, সূত্রাপুর, তেজগাঁও, লালবাগ ও কেরানীগঞ্জে আগুনের ঘটনা ঘটে।

তবে যাত্রাবাড়ী ছাড়া অন্য আগুনের ঘটনাগুলোতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রাবাড়ীর আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ চলছে। তবে কেউ হতাহত হয়নি বলে জানায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান ঢাকা পোস্টকে বলেন, ঢাকার আশেপাশে যেসব আগুন লেগেছিল এখন সবগুলো আগুন নিয়ন্ত্রণে আছে তেমন কোন সমস্যা নাই।

এর আগে ইংরেজি নববর্ষ উদযাপনে ওড়ানো ফানুস ও আতশবাজিতে রাজধানীর অন্তত ১০টি স্থানে আগুনের ঘটনা ঘটে। যাত্রাবাড়ীর মাতুয়াইলে একটি ভবনের তৃতীয় তলায় ফানুস থেকে লাগা আগুন নিয়ন্ত্রণে আনতে সময় লাগে প্রায় ১ ঘণ্টা।

নববর্ষ উদযাপনের রাতে সারাদেশ থেকে প্রায় ২০০ স্থানে আগুন লাগার সংবাদ এসেছে জরুরি সেবা ৯৯৯ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের কাছে।



 

Show all comments
  • মো মনির ভূইয়া ১ জানুয়ারি, ২০২২, ৩:৩৪ পিএম says : 0
    পাশ্চাত্য সংস্কৃতি পালনের পরিণতি এমনই হয়। কিছু কিছু আবেগপ্রবণ লোক নিজের আনন্দের জন্য ফানুস উড়িয়ে ও আতশবাজি করে অন্যের ক্ষতি করছে এবং দেশ ও জাতির ক্ষতি করছে। এই ব্যাপারে সরকারের কার্যকর পদক্ষেপ নিতে হবে যাহাতে দেশ ও দেশের সম্পদ ক্ষতি থেকে নিরাপদ থাকে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফায়ার সার্ভিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ