Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে মন্দিরে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ৯:৩৫ এএম

ভারতের কাশ্মীরের কাটরার বৈষ্ণোদেবী মন্দিরে পদদলিত হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে। আহত হয়েছে ১৪ জন।আহতদের স্থানীয় নারায়ণী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মন্দির চত্বরে মোতায়েন করা হয়েছে পুলিশ।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিংহ সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘‘বৈষ্ণোদেবী মন্দির চত্বরে পদপৃষ্ট হয়ে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে।আহত হয়েছে ১৪ জন । প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, রাত ২টা ৪৫ নাগাদ ওই ঘটনা ঘটে। দর্শনার্থীদের দুই দলের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু হয়।

জম্মু-কাশ্মীরের বৈষ্ণোদেবী মন্দিরে এমনিতেই প্রতি বছর ৩১ ডিসেম্বর এবং ১ জানুয়ারি অতিরিক্ত ভিড় হয়। কাটরা থেকে হেঁটে পাহাড়ি পথে প্রায় ১৪-১৫ কিলোমিটার যেতে হয় বৈষ্ণোদেবীর দর্শন পাওয়ার জন্য। অনেকেই ওই পথ ঘোড়ায় চড়ে যান। পাহাড়ি পথের প্রায় পুরোটাই রাস্তা করা হয়েছে। খাদের দিকে রেলিং এবং জাল দিয়ে ঘেরা। তবে মন্দিরের ভেতরে পথ সঙ্কীর্ণ। সেখানে সাধারণ সময়েই ভিড় থাকে।

কর্তৃপক্ষের পক্ষ থেকে জানানো হয়েছে, মন্দিরের ভেতরে বৈষ্ণোদেবীর মূর্তি যেখানে রয়েছে, সেই সরু পথেই ধাক্কাধাক্কি শুরু হয়। সেখানেই পদদলিত হওয়ার ওই ঘটনা ঘটে।

এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি। শোক ব্যক্ত করেছেন রাহুল গাঁন্ধীও।

সূত্র: এনডিটিভি



 

Show all comments
  • অমিত ১ জানুয়ারি, ২০২২, ১১:০২ এএম says : 0
    ভারতে মন্দিরে পদদলিত হয়ে ১২ জনের মৃত্যু (বৈষ্ণোদেবীর মূর্তি যেখানে রয়েছে, সেই সরু পথেই ধাক্কাধাক্কি শুরু হয়। সেখানেই পদদলিত হওয়ার ওই ঘটনা ঘটে।),এসব ঘটনা আর কত?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ