Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তামিলনাড়ুতে ভারী বৃষ্টি, বৈদ্যুতিক শকে তিনজনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১১:২০ এএম

ভারতের তামিলনাড়ু রাজ্যে বৃষ্টির সময় বৈদ্যুতিক শকে তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এই ঘটনা ঘটে। এ ছাড়া ভারী বৃষ্টির কারণে এই রাজ্যের চার জেলায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

ভারতের গণমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, রাজ্য সরকারের রাজস্ব ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী কে কে এস এস আর রামাচরণ এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, চেন্নাই, কাঞ্চিরামপুরাম, থিরুভাল্লুর ও চেঙ্গালেপাত্তু জেলায় সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে। এই চার জেলায় আগামী ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে।
এদিকে রাজ্যের রাজধানী চেন্নাই শহরে বৃষ্টির কারণে প্লাবিত হয়েছে। ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, শহরের বিভিন্ন স্থানে ২৭টি গাছ উপড়ে পড়ার ঘটনা জানা গেছে। এ ছাড়া শহরের জলাবদ্ধতা নিরসনে ১৪৫টি পাম্প চালু রাখা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সারাদিন চেন্নাই ও আশপাশের এলাকাগুলোয় ভারী বৃষ্টি হয়েছে। ভারতের আবহাওয়া অধিদপ্তরের দেওয়া তথ্য অনুসারে, চেন্নাইয়ের এমআরসি নগরে বৃহস্পতিবার রাত ৮ পর্যন্ত ১৯৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ ছাড়া তিনটি এলাকা দেড় শ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মন্ত্রী রামাচরণ বলেন, পরিস্থিতি সামাল দিতে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। গ্রেটার চেন্নাই করপোরেশনের কমিশনার গগনদ্বীপ সিং বেদি ও অন্যান্য কর্মকর্তারা ওই কন্ট্রোল রুমে থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। জনসাধারণকে ঘর থেকে বের না হতে আহ্বান জানিয়েছেন তিনি।

চেন্নাইয়ে বৃষ্টির কারণে কর্মজীবীরা ব্যাপক ভোগান্তির শিকার হয়েছেন। এমনই একজন ভুঁমাথি। তিনি অফিসে দুই ঘণ্টা সময় বেশি ছিলেন। তিনি বলেন, কোনো বাস পাওয়া যাচ্ছিল না। আর ট্যাক্সিক্যাবে ভাড়া দেখাচ্ছিল চারগুণ বেশি। কর্মজীবীদের ভোগান্তি কমাতে বৃহস্পতিবার এক ঘণ্টা বেশি চালু রাখা হয়েছিল চেন্নাইয়ের মেট্রোরেল সেবা। আবার পানি জমে যাওয়ার কারণে চারটি সাবওয়ে বন্ধ রাখা হয়েছিল। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে ভারী বৃষ্টি ও শুক্রবার মাঝারি বৃষ্টি হতে পারে সেখানে। সূত্র : এনডিটিভি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ