Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছোট জয়ে বড় ব্যবধানে বছর শেষ করল ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৫:৫৩ এএম | আপডেট : ৯:১৩ এএম, ৩০ ডিসেম্বর, ২০২১

ইংলিশ প্রিমিয়ার লিগে বুধবার রাতে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। এর মাধ্যমে ২০ ম্যাচ খেলে ১৬টি ম্যাচে জয় তুলে নিয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে থেকে বছর শেষ করল ম্যানসিটি। তাদের সমান ২০টি ম্যাচ খেলে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে চেলসি। ফলে ম্যানসিটি ৮ পয়েন্টের ব্যবধানে এগিয়ে থেকে নতুন বছরে পা রাখতে যাচ্ছে। যদিও এই পয়েন্টের ব্যবধান আরো কম হতে পারত। একই সময়ে লিগে ব্রাইটনের বিপক্ষে খেলতে নামে চেলসি। ম্যাচটিতে ২৮ মিনিটের সময় রোমেলু লুকাকু গোল করে এগিয়ে নিলেও, শেষ মূহুর্তে গিয়ে গোল হজম করে ড্র করে মাঠ ছাড়ে তারা। ফলে মাত্র ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়।

এদিকে ম্যাচটিতে ম্যানসিটির হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন ফিল ফোডেন। তিনি ১৬ মিনিটের সময় গোলটি করেন। ম্যাচটিতে জয় পেলেও সিটিজেনদের পারফরমেন্স দেখে খুব বেশি খুশি হতে পারেননি ক্লাবটির সমর্থকরা৷ কারণ অন্য দলগুলোকে প্রায় বিপর্যস্ত করে দিলেও ব্রেন্টফোর্ডের বিপক্ষে তারা দিয়েছে মাত্র একটি গোল৷

তবে এই জয়ের মাধ্যমে ম্যানসিটি যেমন নিজেদের পয়েন্ট বাড়িয়েছে, তেমনই নতুন করে টানা ১০টি লিগ ম্যাচে জয় তুলে নিয়েছে। এর মাধ্যমে কোচ পেপ গার্দিওলার অধীনে মোট ৪ বার টানা ১০টি বা তার বেশি ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে তারা। প্রিমিয়ার লিগের ইতিহাসে কোন কোচ এমন কিছুর অংশ হতে পারেননি। যেটি হয়েছেন গার্দিওলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ