Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘আমাদের ভোট দিন, ৫০ টাকায় মদ পাবেন’, বিতর্কিত প্রতিশ্রুতি বিজেপি সভাপতির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১:০১ পিএম

আপনারা ভোট দিন, আমরা সস্তায় মদ দেব। এক জনসভায় কার্যত এমনই বিচিত্র প্রস্তাব দিলেন অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি। তার দাবি, গেরুয়া শিবির যদি এক কোটি ভোট পায়, তাহলে মদ মিলবে ৭০ টাকায়। এখানেই শেষ নয়। তেমন হলে ৫০ টাকাও হতে পারে মদের দাম। এহেন প্রতিশ্রুতিকে ঘিরে ইতিমধ্যেই শোরগোল পড়ে গিয়েছে। প্রশ্ন উঠছে, নির্বাচনী বৈতরণি পার হতে এমন প্রতিশ্রুতিও দেওয়া যায়, তাও প্রকাশ্যে?

ঠিক কী বলেছেন অন্ধ্রপ্রদেশের বিজেপি সভাপতি সোমু বীররাজু? মঙ্গলবার এক জনসভায় তিনি রাজ্যের জগন্মোহন রেড্ডি সরকারকে বিঁধে অভিযোগ করেন, এই মুহূর্তে মদের বোতলের দাম ২০০ টাকা। অথচ মদের মান অত্যন্ত খারাপ। তাদের সরকার ক্ষমতায় এলে পরিস্থিতি পালটে যাবে। এরপরই তার আবেদন, “বিজেপিকে এক কোটি ভোট দিন। আমরা আপনাদের ৭০ টাকায় মদের ব্যবস্থা করে দেব। যদি লভ্যাংশ বেশি রাখা যায়, তা ৫০ টাকাতেও মিলতে পারে।”

২০২৪ সালে অন্ধ্রপ্রদেশের বিধানসভা নির্বাচন। কিন্তু এখন থেকেই নির্বাচনকে পাখির চোখ করে এগোতে চাইছে বিজেপি। আর তারই ফলশ্রুতি মঙ্গলবারের ওই প্রতিশ্রুতি। বিজেপি নেতা বলেন, রাজ্যবাসীকে মাসে ১২ হাজার টাকা খরচ করতে হচ্ছে মদ কেনার জন্য। তার অভিযোগ, রাজ্যের শাসক দলের বহু নেতাই বেনামে মদের কারখানা চালান। ওই সব কারখানা থেকে সস্তায় মদ কেনে সরকার। তারপর তা বিক্রি করে দেয় চড়া দামে।

পাশাপাশি বীররাজুর আরও অভিযোগ, নকল ব্র্যান্ডের মদ বেশি দামে বিক্রি হলেও আসল ও পরিচিত ব্র্যান্ড রাজ্যে অমিল। তার হিসেবে, অন্ধ্রপ্রদেশে মদের ক্রেতা ১ কোটি। আর সেই কারণেই তার আরজি, যদি ওই ১ কোটি মানুষ তাদের ভোট দেন, তাহলেই মদ্যপদের জন্য সুদিন এনে দেবে গেরুয়া শিবির। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • iqbal ২৯ ডিসেম্বর, ২০২১, ১:৪৯ পিএম says : 0
    Bah modh jindabad?We are lucky that we are not indian.Sukria to Allah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ