Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদির জন্য কেনা হয়েছে ২৪ কোটি রুপি মূল্যের দুইটি বুলেটপ্রুফ গাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২১, ১১:১৩ এএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য ২৪ কোটি রুপি মূল্যের দুইটি বুলেটপ্রুফ গাড়ি ক্রয় করা হয়েছে। এই গাড়িগুলো বুলেটের পাশাপাশি ঠেকিয়ে দিতে পারবে বোমা-মাইনও। গাড়িটি সম্প্রতি দেখা গিয়েছে দিল্লিতে।

হায়দ্রাবাদ হাউসের সামনে দাঁড় করানো ছিল। সেখানে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে অভ্যর্থনা জানাতে গিয়েছিলেন মোদি। মোদির জিম্মায় থাকা এক ঝাঁক বাহন তালিকায় নতুন সংযোজন। এই গাড়িটি প্রস্তুত তৈরি করেছে মার্সিডিজ। পুরো নাম মার্সিডিজ-মে ব্যাচ এস ৬৫০ গার্ড। এটি মার্সিডিজ-এর এস সিরিজের সাম্প্রতিকতম মডেল। মূলত রাষ্ট্রপ্রধানরাই এস সিরিজের গাড়ির ক্রেতা।

কারণ, বিশেষজ্ঞদের কথায় এস সিরিজের মতো যাত্রী-নিরাপত্তা খুব কম গাড়িই দিতে পারে। মোদি তার বাহনের বিষয়ে বরাবর সৌখিন। সেই মুখ্যমন্ত্রীর সময় থেকেই তার বাহন নির্বাচন নজরকাড়া। ২০১৪ সালে প্রধানমন্ত্রী হওয়ার পর পুরনো বাহন বদলান।

প্রধানমন্ত্রী মোদির বাহন হয় বিএমডব্লু-র সেভেন সিরিজের একটি গাড়ি। বিএমডব্লু-র উচ্চ নিরাপত্তা সম্পন্ন যে সমস্ত গাড়ি রয়েছে, তার মধ্যে একটি ওই গাড়ি। সাত বছরে আরও দু’বার গাড়ি বদলান মোদি। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ