Inqilab Logo

শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

পটুয়াখালীর রাঙ্গাবালীতে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ

র‍্যাব-পুলিশের গুলি, নিহত ১

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ১১:৩৮ পিএম

আজ পটুয়াখালীর রাঙ্গাবালীর চরমোন্তাজ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে নয়ারচর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গননা শেষে ফলাফল ঘোষণার পরে বিজয়ী মেম্বার প্রার্থী আলমগীর হোসেন ও পরাজিত প্রার্থী জিয়াউর রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‍্যাব- পুলিশ গুলি চালায়, এ সময় আবদুল খালেক (৫২) নামে এক ব্যক্তি নিহত হয় বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।। নয়ারচর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার মোঃ আজমাল হোসাইন ও পুলিশের এস আই, আবুল বাশার জানান ফলাফল ঘোষণায় টিউব ওয়েল মার্কার প্রার্থি আলমগীর হোসেনকে বিজয়ী ঘোষণা করা হলে ভ্যান গাড়ি মার্কার পরাজিত প্রার্থি জিয়াউর রহমানের সমর্থকরা ফলাফল না মেনে নিয়ে ভোট কেন্দ্রের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে পুনরায় ভোট গননার দাবী জানায়। এসময় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান ও বাউফল সার্কেলের দায়িত্বপ্রাপ্ত অতরিক্ত পুলিশ সুপার ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। পরবর্তীতে, উত্তেজিত সমর্থকরা কেন্দ্রের পুলিশের উপর ব্যাপক ইট- পাটকেল ও স্থানীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।এ সময় তারা প্রিজাইডিং অফিসারের ব্যাগ ও রেজাল্ট শীট ছিনিয়ে নেয়, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে অতিরিক্ত পুলিশ, র‍্যাব ও স্ট্রাইকিং ফোর্স গুলি চালায় এ সময় আবদুল খালেক (৫২) নামে এক ব্যক্তি নিহত হয়। বর্তমানে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রনে এলেও উত্তেজনা বিরাজমান।

এছাড়াও চরমোন্তাজের চর আণ্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে রাতে মেম্বার প্রার্থিদের মধ্যে এক ভোটের ফলাফল নিয়ে বেলায়েত হসেন ও মজিবরের সমর্থকেদের মধ্যে এ প্রতিবেদন লেখা পর্যন্ত রাত ১১ টা পর্যন্ত পরাজিত প্রার্থির সমর্থকদের হাতে অবরুদ্ধ অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন, ঐ কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ মেহেদি হাসান ও এস আই রুহুল আমিন।

পটুয়াখালীর জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন নয়ারচর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সংঘর্ষের ঘটনা নিশ্চিত করলেও প্রান হানির ঘটনা নিশ্চিত করতে পারেননি।এছাড়াও তিনি চড় আণ্ডা পারথমিক বিদ্যালয় কেন্দ্রের অবরুদ্ধকরনের ঘটনা স্বীকার করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে এ প্রতিবেদককে জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ