Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইমরুলকে বাফুফের কারণ দর্শানো নোটিশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:৫৪ পিএম

দেশের ফুটবলের অন্যতম সেরা ক্লাব বসুন্ধরা কিংস এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মধ্যে দ্বন্দ্ব এখন চরমে। দু’পক্ষের মাঝে এখন অনেকটা স্নায়ুযুদ্ধ চলছে। ঘরোয়া ফুটবলে চলতি মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট ফেডারেশন কাপ নিয়েই মূলত কিংস-বাফুফের মুখোমুখি অবস্থান। যে টুর্নামেন্টের পৃষ্ঠপোষক আবার বসুন্ধরা গ্রুপ। ফেডারেশন কাপ নিয়ে টেলিভিশনে সংস্থা বিরোধী বক্তব্য দেয়ার কারণে কিংস সভাপতি ইমরুল হাসানকে কারণ দর্শানো নোটিশ জারি করেছে বাফুফে। শনিবার রাতে বাফুফের লিগ্যাল অফিসার অ্যাডভোকেট জিল্লুর রহমান (লাজুক) স্বাক্ষরিত এই কারণ দর্শানো নোটিশ পাঠানো হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের সভাপতিকে। যিনি বাফুফের অন্যতম সহ-সভাপতিও। দেশের ফুটবলের অভিভাবক সংস্থার দাবি, বাফুফের সহ-সভাপতি হয়েও গত ২৪ ডিসেম্বর একটি বেসরকারী টেলিভিশন চ্যানেলে ইমরুল হাসান সংস্থা বিরোধী বক্তব্য দিয়েছেন। যা ওই সংস্থার সুনাম ক্ষুন্ন করেছে। বাফুফের সহ-সভাপতি হয়ে তার সেই বক্তব্য ছিল সাংঘর্ষিক এবং চলমান ফেডারেশন কাপের বাইলজের লংঘন। বিষয়টি শৃঙ্খলা বহির্ভূত মনে হয়েছে বাফুফের কাছে। তাই তারা কিংস সভাপতিকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে। এই নোটিশের জবাব পাওয়ার পর বাফুফে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবে। চলমান ফেডারেশন কাপ নিয়ে সৃষ্ট জটিলতার জের ধরেই ইমরুল গত শুক্রবার একটি টেলিভিশন সাক্ষাতকারে বলেছেন, ‘বাফুফে একটি বিশেষ ‘ক্লাবকে’ সুবিধা দিতেই বারবার সূচি ও ফরম্যাট পরিবর্তন করেছে। শুধু ফেডারেশন কাপেই নয়, সদ্য সমাপ্ত স্বাধীনতা কাপেও একই ঘটনা ঘটিয়েছে তারা।’

নানা জটিলতাকে সঙ্গি করে শনিবার থেকে শুরু হয়েছে ফেডারেশন কাপের খেলা। উদ্বোধনী ম্যাচে নবাগত স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে বসুন্ধরা কিংসের খেলা থাকলেও কিংসরা মাঠে আসেনি। একই দিন সন্ধ্যায় ঢাকা আবাহনী লিমিটেডের বিপক্ষে ম্যাচে খেলতে মাঠে যায়নি উত্তর বারিধারা ক্লাবও। দুই ক্লাবের মাঠে অনুপস্থিত থাকার বিষয়ে ব্যবস্থা নেবে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। এর সঙ্গে ইমরুল হাসানকে কারণ দর্শানো নোটিশ জারি করার কোনো সম্পর্ক নেই। তাকে কারণ দর্শানো নোটিশ জারি করা হয়েছে সহ-সভাপতি হয়েও বাফুফের বিরুদ্ধে বক্তব্য দেয়ার কারণে। বাফুফের কার্যনির্বাহী কমিটির কর্মকর্তাদের সংস্থা থেকে কারণ দর্শানো নোটিশ জারি নতুন কোন ঘটনা নয়। এর আগে ২০১২ সালে বাফুফের সহ-সভাপতি ও সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়কে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছিল। এরপর জয়কে ফুটবলাঙ্গন থেকে কয়েক মাসের স্থগিতাদেশ দিয়েছিল বাফুফের ডিসিপ্লিনারি কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ