Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

একদিনে ভারতে করোনায় ৩১৮ মৃত্যু, বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১:২৪ পিএম

করোনায় মৃত্যুর মিছিলে ভারতে প্রতিদিন যুক্ত হচ্ছে নতুন নতুন নাম। এমন কোনো দিন নেই যে করোনায় মৃত্যুর ঘটনা ঘটছে না। এদিকে ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা মোটামুটি নিয়ন্ত্রণে। তবে এই মুহূর্তে আতঙ্কের আরেক নাম ওমিক্রন। কেন্দ্রের দেওয়া তথ্য বলছে, ইতিমধ্যেই ভারতে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ২১৩ জন।

দিল্লিতে সবচেয়ে বেশি ৫৭ জন করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। মহারাষ্ট্র, তেলেঙ্গানা, কর্ণাটক, রাজস্থান, কেরেলাতেও অবস্থা উদ্বেগজনক। তবে ওমিক্রন আতঙ্ক বাদ দিলে সার্বিক করোনা পরিসংখ্যান ততটা উদ্বেগের নয়।

ভারতের স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে ৬ হাজার ৩১৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় খানিকটা বেশি। এছাড়া গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন ৩১৮ জন। এই সংখ্যাটা অবশ্য আগের দিনের থেকে খানিকটা কম। এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৭৮ হাজার ৩২৫ জন।

বর্তমানে ভারতে করোনায় চিকিৎসাধীন রোগী ৭৮ হাজার ১৯০ জন। যা ৫৭৫ দিনের মধ্যে সর্বনিম্ন। ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হারও। পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশে ৩ কোটি ৪২ লাখ ১ হাজার ৯৬৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৬ হাজার ৯০৬ জন। সুস্থতার হার ৯৮.৪০ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ