Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফেলে গেল জন্মদাত্রী, পাহারা দিল ‘মা’ কুকুর!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৪:১০ পিএম

ভারতের ছত্তিশগড়ে দেখা মিলল এক সহৃদয় মা কুকুরের। সারা রাত সে আগলে রাখল এক পরিত্যক্ত শিশুকন্যাকে। জন্মদাত্রী মা ফেলে চলে গেলেও শিশুটিকে পাহারা দিতে দেখা গেল কুকুরটিকে। পরে সকালে সদ্যোজাতর কান্নার শব্দে তার উপস্থিতি টের পায় গ্রামবাসীরা। গোটা ঘটনায় বিস্মিত সকলে।

নিজের ছানাদের পাশাপাশি ওই মানবশিশুকে রক্ষা করে গ্রামবাসীদের মন জিতে নিয়েছে কুকুরটি। ঘটনাটি ঘটেছে মুঙ্গেলি জেলার লোরমি গ্রামে। জানা গিয়েছে, এক নির্জন এলাকায় পড়ে ছিল শিশুটি। তার শরীরে কোনও পোশাক ছিল না। শরীরে তখনও জুড়ে ছিল নাড়ি। সকালে ওই এলাকায় শিশুর কান্নার শব্দ শুনে সেখানে গিয়ে চমকে ওঠেন স্থানীয় বাসিন্দারা। তারা দেখতে পান নিজের ছানার সঙ্গেই শিশুটিকে পাহারা দিচ্ছে মা কুকুরটি। সদ্যোজাতর শরীর আঁচটুকু লাগেনি। কোনও রকম চোট বা আঘাত তাকে পেতে দেয়নি তার পশু ‘মা’।

শীঘ্রই, গ্রামবাসীরা স্থানীয় পুলিশ এবং পঞ্চায়েতের সাথে যোগাযোগ করে। এরপরই ঘটনাস্থলে ছুটে আসে তারা। সৌভাগ্যবশত, প্রচণ্ড ঠান্ডায় নগ্ন অবস্থায় পড়ে থাকা সত্ত্বেও শিশুটি সুস্থই রয়েছে। স্থানীয় পঞ্চায়েতের প্রতিনিধি মুন্নালাল প্যাটেস এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “আমরা কাজে বেরিয়েছিলাম। সেই সময় সকালে ১১টা নাগাদ হঠাৎই দেখতে পাই এখানে এক সদ্যোজাত শিশুকন্যা পড়ে রয়েছে কুকুরদের মধ্যে। আমরা স্বাস্থ্য দপ্তরকে খবর দিই। পরে শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।”

ঘটনায় শিশুটির মা ও পরিবারের অন্য সদস্যদের প্রতি ক্ষুব্ধ গ্রামবাসী। স্থানীয়দের দাবি, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করুক প্রশাসন। সেই সঙ্গে আরও একটি প্রস্তাব দিয়েছেন তারা। তাদের দাবি, যদি শিশুটির অভিভাবকদের সন্ধান মিলেও যায় তাহলেও যেন ওই শিশুকে তাদের হাতে না তুলে দেয়া হয়। যারা এভাবে নিজের সন্তানকে ফেলে দিয়ে যেতে পারে তাদের শিশুটির উপরে কোনও অধিকার নেই। সূত্র: টাইমস নাউ।



 

Show all comments
  • jack ali ২১ ডিসেম্বর, ২০২১, ৪:৩৩ পিএম says : 0
    Animal's are billion trillion better than so called human.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ