Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

র‍্যাবের ওপর নিষেধাজ্ঞায় ক্ষুব্ধ নুসরাত ফারিয়া, বললেন পাশে আছি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১১:৫৯ এএম

এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)-এর পাশে আছেন এবং ভবিষ্যতেও থাকবেন বলে জানিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। একই সঙ্গে চলচ্চিত্রকে অশ্লীলতা মুক্ত করে সুস্থ ধারার শিল্পীর মুখে হাসি ফিরিয়ে দেওয়ায় র‍্যাবের কৃতিত্বকেও স্মরণ করেছেন তিনি। সোমবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় নিজের অফিশিয়াল ফেসবুক পেজে এক পোস্টে বিষয়টি জানান এই অভিনেত্রী।

উল্লেখ্য, সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এবং এর সাবেক ডিজি ও বর্তমান পুলিশ প্রধান বেনজীর আহমেদসহ সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। সংস্থাটি ও কয়েকজন কর্মকর্তার উপর মানবাধিকার-সম্পর্কিত নিষেধাজ্ঞা আরোপ করার কারন হিসেবে দেখানো হয়েছে এই বাহিনীটি ২০০৯ সাল থেকে শত শত বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ। বাংলাদেশ সরকারের বিভিন্ন মহল এই বিষয়টি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখা দেখিয়েছে। মার্কিন নিষেধাজ্ঞায় অনেক নাগরিকও অসন্তুষ্ট। অনেকে প্রতিবাদও করছেন। সেই তালিকাতেই এবার নাম লেখালেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া।

ফেসবুক পেজে একটি ছবি প্রকাশ করে ফারিয়া ক্যাপশনে লেখেন, ‘আপনাদের মনে থাকার কথা, ২০০০-২০০৪ সাল পর্যন্ত চলচ্চিত্রের জন্য দুর্বিষহ সময় ছিল। যখন চলচ্চিত্রে ছিল অশ্লীলতাপূর্ন। অশ্লীল নায়ক-নায়িকারা ছিল সেলেব্রিটি, আর সুস্থ ধারার শিল্পীরা ছিল নির্বাসিত। চলচ্চিত্র শিল্পী হিসেবে সেসময়ের কথা চিন্তা করলে এখনো আমার গা শিউরে ওঠে। আমি সেসময় চলচ্চিত্রে ছিলাম না, কিন্তু আমি জানি আমার সিনিয়র আর্টিস্টরা কি দুর্বিষহ সংগ্রামের মধ্য দিয়ে গিয়েছেন সে সময়!’

তিনি আরও লেখেন, ‘সেই জায়গা থেকে আজ একটি অশ্লীলতাহীন চলচ্চিত্র পরিবেশ নিশ্চিত করা র‍্যাবের কৃতিত্ব, চলচ্চিত্রকে অশ্লীলতা মুক্ত করে হাজার হাজার সুস্থ ধারার শিল্পীর মুখে হাসি ফিরিয়ে দিয়েছে। ’

সবশেষে ফারিয়া লেখেন, ‘জঙ্গিমুক্ত বাংলাদেশ, সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান, মাদকের বিরুদ্ধে অভিযান আমি আর নাই বা বললাম। বাংলাদেশের একজন নাগরিক হিসেবে আমি র‍্যাবের পাশে আছি এবং থাকব। নাগরিক হিসেবে আমি র‍্যাবের উপর আরোপিত নিষেধাজ্ঞার প্রতিবাদ করি। ’

আলোচিত অভিনেত্রী ও গায়িকা নুসরাত ফারিয়া সম্প্রতি দীপঙ্কর দীপন পরিচালিত ‘অপারেশন সুন্দরবন’ সিনেমায় অভিনয় করেছেন। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে দস্যুমুক্ত করতে র‌্যাবের দুঃসাহসিক অভিযান নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। নুসরাত ফারিয়ার পাশাপাশি এতে আরো অভিনয় করেছেন দর্শনা বণিক, সিয়াম আহমেদ, মনোজ কুমার প্রামাণিক, জিয়াউল রোশান। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।



 

Show all comments
  • M ariful ২৭ ডিসেম্বর, ২০২১, ১১:২০ পিএম says : 0
    ???????????????? নুসরাতের রাগে আমেরিকার কিছুই যায় আসে না (আমেরিকায় ওক চেনে??), উন্নয়নশীল দেশগুলোর গুরুত্বপূর্ণ চেয়ারে থাকা ব্যাক্তি গুলো ফরফর করে কিন্তু উন্নত ও শক্তিশালী দেশগুলোর গুরুত্বপূর্ণ চেয়ারে বসবে থাকা ব্যাক্তিগুলো ২ থেকে ৩ কথা বলে, সূক্ষ্ম কূটবুদ্ধি ও কূটকৌশলে কাজ সারে ????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ