Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রীর অভিযোগ পেয়ে নিজে স্কুলের টয়লেট সাফ করলেন মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২১, ২:৩২ পিএম

‘বড্ড নোংরা স্কুলের টয়লেট।’ মন্ত্রীকে এমনই অভিযোগ করেছিল ছাত্রী। সঙ্গে সঙ্গে নেওয়া হল ব্যবস্থা। মন্ত্রী নিজেই পৌঁছে যান স্কুলে। খতিয়ে দেখেন স্কুলের টয়লেটের পরিস্থিতি। তারপর নিজেই শুরু করে দেন সাফাইয়ের কাজ।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। আর মন্ত্রীর নাম প্রদ্যুম্ন সিং তোমর। রাজ্যের বিদ্যুৎমন্ত্রী প্রদ্যুম্ন সিং। শনিবার সাতসকালে পৌঁছে যান গোয়ালিয়রের সরকারি স্কুলে। হাতে দস্তানা পরে নিজেই সেখানকার টয়লেট সাফ করতে শুরু করে দেন। মন্ত্রীকে টয়লেট পরিষ্কার করতে দেখে ছুটে আসেন অনেকেই। কেন তিনি আচমকা স্কুলের টয়লেট পরিষ্কার করছেন? সেই প্রশ্ন করা হয়।

প্রশ্নের উত্তরে প্রদ্যুম্ন সিং তোমর জানান, এক স্কুলছাত্রী তাকে সরকারি স্কুলের টয়লেটগুলোর করুণ পরিস্থিতির কথা জানায়। তাই নিজেই সাফাই অভিযানে নেমে পড়েছেন। এই প্রথম নয়, এর আগেও এমন কাজ করেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মন্ত্রিসভার এই সদস্য। কোনও কাজে মধ্যপ্রদেশের এক সরকারি অফিসে গিয়েছিলেন তিনি। সেখানে চারপাশে আবর্জনা স্তূপ দেখে বিরক্ত হন। পরে এক মহিলা কর্মী তাকে সেখানকার অপরিষ্কার টয়লেটের কথা জানান।

বিরক্ত হলেও কাউকে কিছু না বলে ঝাঁটা হাতে সাফাই অভিযানে নেমে পড়েন তোমর। মন্ত্রীর এমন কাজ দেখে ব্যতিব্যস্ত হয়ে পড়েন সরকারি অফিসের কর্মকর্তারা। সাফাই অভিযানের পর তিনি তাদের অফিস পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার পরামর্শ দেন। একটি পাবলিক পার্কও পরিষ্কার করেছিলেন মধ্যপ্রদেশের বিদ্যুৎমন্ত্রী। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ