Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

তুরস্কে বিষাক্ত মদপানে ২৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২১, ১১:০২ এএম

চলতি সপ্তাহে তুরস্কে বিষাক্ত মদপানে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পর্যটন নগরী ইস্তাম্বুলে মারা গেছেন সাতজন। চলতি সপ্তাহে দেশের বিভিন্ন স্থানে এসব মৃত্যুর ঘটনা ঘটে বলে জানিয়েছে ইউরো নিউজ।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মদপানে নিহতের ঘটনার পরে ৩৪২টি স্থানে অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় ৩০ হাজার লিটারের বেশি বিষাক্ত ও নকল মদ জব্দ করেছে তারা। কখনও কখনও মদের সঙ্গে মিথানল মিশিয়ে দেওয়ারও ফলে এটি বেশি বিষাক্ত হয়ে পড়ে।

আল-আরাবিয়াহ জানিয়েছে, প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের ক্ষমতাসীন দল সাংস্কৃতিকভাবে ইসলামকে অনুসরণ করায় তারা মদপানকে অনুমোদন করে না। অ্যালকোহলকে নিরুৎসাহিত করতে অব্যাহত কর বাড়িয়ে দেওয়ার কারণে ভেজাল মদের উৎপাদন বাড়িয়ে দেওয়া হয়েছে। তুরস্কের জাতীয়ভাবে উৎপাদিত অ্যালকোহল ‘রাকি।’ সুপারমার্কেটে এর দাম পড়ে লিটারপ্রতি ২৫০ তুর্কি লিরা বা সাড়ে ১৬ ডলার, যা একজন কর্মীর গড়পড়তা মাসিক আয়ের এক-দশমাংশ।
উল্লেখ্য, গত বছরের শেষ দিকে দেশটিতে এক সপ্তাহেরও কম সময়ে বিষাক্ত মদপান করে ৪০ জনেরও বেশি মানুষ মারা যায়। সূত্র: দ্যা গার্ডিয়ান, ইউরো নিউজ



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৭ ডিসেম্বর, ২০২১, ৩:২২ পিএম says : 0
    আসমানী গজবে বিষাক্ত মদের বদনাম,
    Total Reply(0) Reply
  • jack ali ১৭ ডিসেম্বর, ২০২১, ৪:১৯ পিএম says : 0
    May Allah guide turkish so called muslim in siratul mustaquim. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ