Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মুক্তি পেয়েছে ফারুকীর ‘আমার বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২১, ১১:৩৮ এএম

গতকাল রাতে মুক্তি পেয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর বিশেষ চলচ্চিত্র ‘আমার বাংলাদেশ’। এটি নির্মাণের উদ্দেশ্য, বাংলাদেশের রূপ-বৈচিত্র্য ও পর্যটনকে বিশ্বের সামনে আকর্ষণীয়ভাবে তুলে ধরা। এই গল্পের পরতে পরতে রয়েছে লোকসংগীতের আধ্যাত্মিকতা, যা দর্শকদের করবে মন্ত্রমুগ্ধ। এমনটাই মন্তব্য করেছেন চলচ্চিত্রটির সংশ্লিষ্টরা।

উৎসবের দিনগুলো একাই পালন করেন লরা, এই পৃথিবীতে আপন কেউ নেই তার। বিদেশের এক ডরমেটরিতে এই সত্যটা জানতে পারে তার রুমমেট বাংলাদেশি মেয়ে জুঁই। মা-বাবা হারা বিদেশিনীর প্রতি অদ্ভুত মায়া হয় জুঁইয়ের, তাই লরাকে পহেলা বৈশাখ দেখাতে দেশে নিয়ে আসে। বাংলার রূপ-বৈচিত্র্য দেখে বিস্মিত হয় লরা, একসময় জুঁইকে সঙ্গে নিয়ে বেরিয়ে পড়ে পুরো বাংলাদেশ দেখতে। জঙ্গল, পাহাড়, চা-বাগান, সমুদ্র, নানা খাবার, বিয়েবাড়ি, বাউল গান, সর্বোপরি বাংলার সৌন্দর্য, মানুষের আতিথেয়তা, খাবারের স্বাদ মুগ্ধ করে লরাকে। সাকরাইন উৎসবে আলো-আঁধারির মাঝে দাঁড়িয়ে লরার মনে হয়, বাংলার স্বাদকে সে কখনো ভুলতে পারবে না। আবার বিস্তৃত সমুদ্রের সামনে দাঁড়িয়ে মনে হয়, এটাই তার বাড়ি, এটাই তার ঠিকানা। এমনই একটি গল্প নিয়ে তৈরি হয়েছে ‘আমার বাংলাদেশ’।

‘আমার বাংলাদেশ’-এ জুঁই চরিত্রে নিদ্রা দে নেহা এবং লরা চরিত্রে অভিনয় করেছেন ইংল্যান্ডের অ্যালেক্স ডবসন।

নেহা বলেন, ‘এটি শুধু একটা গতানুগতিক ট্র্যাভেল ভিডিও নয়, আমাদের দেশটা কেমন সুন্দর, মানুষ কত আন্তরিক তা নতুন করে জানা যাবে ভিডিওটি দেখে।’

অ্যালেক্স বলেন, ‘বাংলাদেশে আমার প্রথম আসা। আমি একজন থিয়েটারকর্মী। কাজটা দারুণ চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। আসলে একবারও মনে হয়নি, অভিনয় করছি। কারণ এ দেশের মানুষ ও প্রকৃতির সঙ্গে আমিও মিশে গেছি।’

গতকাল বুধবার (১৫ ডিসেম্বর) রাত ৮টা ৫৪ মিনিটে একযোগে টিভি ও সোশ্যাল মিডিয়ায় মুক্তি পেয়েছে সান কমিউনিকেশনস লিমিটেডের নির্মাণে মেরিল-রাঁধুনী নিবেদিত ‘আমার বাংলাদেশ’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ