Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রাকৃতিক দুর্যোগে চরম বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২১, ৯:৩৫ এএম

প্রবল ঝড়-বৃষ্টি এবং তুষারপাতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রের সাউদার্ন ক্যালিফোর্নিয়া। মঙ্গলবার থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন ৬ হাজার ঘরবাড়ি-স্থাপনা। তবে এখনও কোনো হতাহতের খবর মেলেনি। তবে পাহাড় ও ভূমিধ্বসের কারণে ক্ষতিগ্রস্ত যান চলাচল। কাদামাটি-আবর্জনায় ভরে গেছে মহাসড়কগুলো।

প্রশাসনের তরফ থেকে সেগুলো পরিষ্কারের উদ্যোগ নিলেও দুর্ঘটনার আশঙ্কায় সেসব ব্যাহত হচ্ছে। কয়েকদিনের প্রাকৃতিক দুর্যোগে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হলিউড এলাকা। পানি এবং ঝড়ো হাওয়ার তোড়ে ভেসে গেছে বহু গাড়ি। এছাড়া লস অ্যাঞ্জেলস এয়ারপোর্টের দুটি টার্মিনালেও জমে গেছে পানি। যার কারণে আপাতত স্থগিত ফ্লাইট চলাচল।
একদিন আগেই নর্দান ক্যালিফোর্নিয়ায় জারি করা হয় সতর্কতা। আটকা পড়া বহু মানুষকে উদ্ধার করেছে স্থানীয় দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ। সূত্র : সিএনএন



 

Show all comments
  • jack ali ১৫ ডিসেম্বর, ২০২১, ১:০৮ পিএম says : 0
    Why all the calamities are happening in America because it a sign from Allah that they have destroyed so many countries around the world.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ