Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যুর সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ১২:০৩ এএম

করোনাভাইরাসে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত আট লাখ মানুষ মারা গেছেন। রোববার দেশটি করোনায় মৃত্যুর এ মাইলফলক স্পর্শ করে। শীত মৌসুমে যখন ওমিক্রন ভ্যারিয়েন্টের সংক্রমণ প্রচ-ভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে, তখন করোনাভাইরাসে আমেরিকায় মৃত্যুর সংখ্যা ৮ লাখ ১৭ হাজার ৯৫৬ ছাড়াল। আমেরিকায় ২০২০ সালে করোনাভাইরাসে যে সংখ্যক মানুষ মারা গেছেন, তার চেয়ে করোনাভাইরাসের ডেল্টা ভ্যারিয়েন্ট ২০২১ সালে বেশি মানুষ মারা গেছেন। যদিও আমেরিকায় করোনাভাইরাসের টিকা প্রচুর পরিমাণে পাওয়া যাচ্ছে এবং বিনামূল্যে দেওয়া হচ্ছে। তার পরও দেশটির বহু মানুষ এখনও টিকা নেওয়ার বিরোধিতা করছেন।
চলতি বছর শুরু থেকে এ পর্যন্ত সাড়ে চার লাখ মানুষ করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন, যার অর্থ হচ্ছে— আমেরিকায় করোনাভাইরাসের মহামারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর ৫৭ শতাংশ চলতি বছরেই ঘটেছে। চলতি বছর যেসব মানুষ করোনায় মারা গেছেন, তাদের বেশিরভাগই ভ্যাকসিন নেননি। সূত্র : ওয়ার্ল্ডোমিটার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ